বিজ্ঞাপন

বিশ্বকাপে ভিলিয়ার্সকে সুযোগ দেওয়ার বিপক্ষে জন্টি রোডসও

July 1, 2019 | 12:07 pm

বিশ্বকাপ ডেস্ক

এবারের বিশ্বকাপে সব থেকে বড় দুর্ঘটনা কোনটি কাউকে জিজ্ঞাসা করলে চোখ বন্ধ করে উত্তর আসবে, দক্ষিণ আফ্রিকার এত দ্রুত টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া। আর এর জন্য অন্য কেউ দায়ী নয়, দায়ী করা চলে কেবল প্রোটিয়া ক্রিকেটারদেরই। আর পরাজয়ের বৃত্তে থেকে প্রোটিয়ারা বুঝতে পেরেছে আসলে তাদের ব্যাটিংটাই তাদের পরাজয়ের জন্য সব থেকে বেশি দায়ি।

বিজ্ঞাপন

বিশ্বকাপে প্রোটিয়া ব্যাটসম্যানদের ভেতরে ‘এক্স’ ফ্যাক্টরটা ছিল না। আর এটিই তাদের এনে দিতে পারতো এবি ডি ভিলিয়ার্স। তবে গেল বছরের ২৩ মে হঠাত করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন ভিলিয়ার্স। আর এতে অনেক বেশি অবাক হয়ে পড়েন প্রোটিয়া সমর্থকেরা।

তবে বিশ্বকাপে ভিলিয়ার্সের অনুপস্থিতি বেশ পুড়িয়েছে প্রোটিয়াদের। আর বিশ্বকাপ চলাকালীন সময়েই বোমা ফাটিয়েছেন ভিলিয়ার্স। জনপ্রিয় ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোকে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে আমি অবসর ভেঙে দলে ফিরতে চেয়েছিলাম, তবে আমাকে সুযোগ দেওয়া হয়নি।’

বিজ্ঞাপন

আর এই সংবাদ প্রচার হওয়ার সাথে সাথেই বেশ ক্ষোভে ফেটে পড়ে প্রোটিয়া সমর্থকেরা। তবে তাকে দলে অন্তুর্ভুক্ত না করার পেছনেও বেশ যুক্তি দেখিয়েছে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবং ম্যানেজমেন্ট। এবার সেই দলে যোগ দিলেন কিংবদন্তি ক্রিকেটার জন্টি রোডসও।

রোডস এ সম্পর্কে বলেন, ‘আমি এবির অনেক বড় ভক্ত কিন্তু একদম শেষ মুহূর্তে এসে তুমি যদি বলো আমি খেলতে চাই আর তোমাকে দলে নেওয়া হয়, তাহলে অন্যদের প্রতি অবিচার করা হবে। এবি খেলতে চাইলে তাকে না করার কোনো কারণ নেই কিন্তু শেষ মুহূর্তে এসে তাকে দলে নেওয়াটা অন্যদের প্রতি সুবিচার হতো না।’

বিজ্ঞাপন

এছাড়াও বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বাজে পারফরম্যান্সের পেছেন আইপিএলও কিছুটা দায়ী বলেও মনে করছেন এই গ্রেট। তিনি বলেন, ‘আইপিএল এবং বিশ্বকাপ দু’টিই সীমিত ওভারের ক্রিকেট। তবে দু’টি খেলতে দুই ধরণের মানসিকতা এবং ফিটনেসের প্রয়োজন পড়ে। আইপিএলের কারণে আমাদের ক্রিকেটাররা নিজেদের শতভাগ দিতে পারেনি এটা আসলেই সত্য।’

জন্টি দক্ষিণ আফ্রিকা ছাড়াও অন্যান্য দেশের ফিল্ডিং নিয়েও কথা বলেন। সর্বকালের সেরা ফিল্ডার হিসেবে ধরে নেয়া হয় তাকেই। আর তিনি এক্ষেত্রে বললেন এবারের ভারত দলের ফিল্ডিংটা তার নজর কেড়েছে সব থেকে বেশি। আর ক্রিকেটে ফিল্ডিংটাও সমান গুরুত্বপূর্ন বলেও তিনি মনে করেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: একজন স্টোকস না থাকার আক্ষেপ রোহিতের

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন