বিজ্ঞাপন

ফুলেল শ্রদ্ধায় হলি আর্টিজান স্মরণবেদি

July 1, 2019 | 1:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলার তৃতীয় বর্ষপূর্তিতে নিহতদের স্মরণে শ্রদ্ধা জানিয়েছেন জাপান ও ইতালিয়ান দূতাবাসসহ বিভিন্ন স্তরের মানুষ।

বিজ্ঞাপন

সোমবার (১ জুলাই) সকালে বিদেশি কূটনীতিকদের কয়েকদফা শ্রদ্ধা নিবেদনের পর সকাল ১০টায় সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় আর্টিজানের মূল স্মরণ বেদি। তবে গত বছরের মতো অনেক বেশি সংগঠন বা সাধারণ মানুষ বেদিতে শ্রদ্ধা জানাতে আসেননি।

সকাল ৭টার কিছু পর প্রথম দফায় নিহতদের শ্রদ্ধা জানাতে আর্টিজানে আসেন জাপান দূতাবাসের প্রতিনিধিরা। সকাল ৯টার পরে আসেন ইতালি দূতাবাসের বেশ কয়েকজন প্রতিনিধি। মূল সড়ক দিয়ে কূটনীতিকরা যখন হলি আর্টিজানের দিকে এগিয়ে যান, তখনও তারা ছিলেন নির্বাক।

বিজ্ঞাপন

এদিকে, আর্টিজান বেকারী ঘিরে আশেপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। শ্রদ্ধা নিবেদন শেষে কূটনীতিকরা গতবারের মতো এবারও গণমাধ্যমে কোনো প্রতিক্রিয়া জানাননি।

বিজ্ঞাপন

সকাল সোয়া ১০ টায় নিহতদের শ্রদ্ধা জানাতে আসেন ঢাকা মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। ফুলেল শ্রদ্ধা শেষে তিনি বলেন, এরকম সন্ত্রাসী ও জঙ্গি হামলার মতো ঘটনা আর যাতে পুনরাবৃত্তি না ঘটে সে ব্যবস্থা নেওয়া হয়েছে। সে লক্ষ্যেই কাজ করছে পুলিশ।

নিহতদের স্মরণে শ্রদ্ধা জানাতে এসে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। বিশ্বব্যাপী এটি দমন করতে না পারলে বাংলাদেশেও এর ঝুঁকি থেকে যাবে। কাজেই সকলকে সচেষ্ট থাকতে হবে।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন