বিজ্ঞাপন

‘সিরিয়ায় পতনের পর কোনো আইএস সদস্য বাংলাদেশে ফেরেনি’

July 1, 2019 | 2:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: সিরিয়ায় শেষ ঘাঁটি পতনের পর আইএসে যোগ দেওয়া কোনো বাংলাদেশি নাগরিক দেশে ফিরে আসেনি বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, ‘আইএসের পক্ষ থেকে জঙ্গিদের নিজ নিজ এলাকায় ফিরে গিয়ে তৎপরতা চালানোর নির্দেশ দেওয়া হলেও এখন পর্যন্ত আইএসে যোগদানকারী বাংলাদেশি কেউ দেশে ফিরে আসেনি।’

বিজ্ঞাপন

সোমবার (১ জুলাই) সকালে রংপুর মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে সমন্বিত সিসিটিভি মনিটরিং ব্যবস্থা, মেট্রোপলিটন পুলিশের ওয়েবসাইট চালু ও ‘কর্মবণ্টন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে আইজিপি সাংবাদিকদের এসব কথা বলেন।

পুলিশ মহাপরিদর্শক বলেন, ‘জেএমবির কেউ কেউ আইএসের অনুসারী হতে পারে বলে মনে করা হচ্ছে। আমরা তাদের নজরদারীতে রেখেছি, গ্রেফতার করছি। গোয়েন্দা নজরদারী ও আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রচেষ্টায় তাদের যে কোনো পরিকল্পনা নস্যাৎ করে দিতে পারবো।’

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার মামলার বিষয়ে তিনি বলেন, চার্জশিট দেওয়ার পর মামলাটি বিচারাধীন রয়েছে। স্বাক্ষ্যগ্রহণ শেষ হলে চূড়ান্তভাবে রায় ঘোষণা হবে। হলি আর্টিজানের হামলার পর পুলিশসহ সকল আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গি তৎপরতা দমনে কাজ করে যাচ্ছে। এতে স্বল্প সময়ের মধ্যে জঙ্গি তৎপরতা কমিয়ে আনা সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এ সময় রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, ডেপুটি পুলিশ কমিশনার মহিদুল ইসলাম, কাজী মুত্তাকি ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শামিমা পারভীন, মো. আব্দুল্লাহ্ আল ফারুক, শহিদুল্লাহ কাওসার, সহকারী পুলিশ কমিশনার (ডিবি) আলতাফ হোসেনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএইচ/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন