বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু’র জন্মশতবর্ষ উদযাপনে ‘আমার প্রস্তাব, আমার প্রত্যয়’

জুলাই ১, ২০১৯ | ২:৫৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘জাতীয় পতাকা হাতে স্পন্দিত বুকে মনে হয় আমিই মুজিব’-শ্লোগান নিয়ে শুরু হয়েছে বঙ্গবন্ধু’র জন্মশতবর্ষ উদযাপন গবেষণা। দেশব্যাপী এই গবেষণা কার্যক্রম পরিচলনা করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

শিল্পের আলোয় বঙ্গবন্ধু’র জন্মশতবর্ষ উদযাপন করাই এই আয়োজনের মূল লক্ষ্য। জন্মশতবর্ষকে কেন্দ্র করে একাডেমির কর্মপরিকল্পনা সম্পর্কে এবং ২০৪১ সালে উন্নত দেশ গড়তে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মতামত ও পরামর্শ সংগ্রহের এই উদ্যোগের নাম রাখা হয়েছে ‘আমার প্রস্তাব, আমার প্রত্যয়’।

এছাড়া বঙ্গবন্ধুকে শ্রদ্ধাজ্ঞাপন করে মুজিববর্ষে (১৭ মার্চ ২০২০- ১৭ মার্চ ২০২১) অন্তত একটি ভালো কাজ করার প্রত্যয়ে স্কুল কলেজের শিক্ষার্থীসহ সকল শ্রেণি-পেশার মানুষকে উদ্বুদ্ধকরণে কাজ করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

বিজ্ঞাপন

সকল জেলা, উপজেলা, ইউনিয়ন ও গ্রামের শিশু-কিশোর, ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, সংস্কৃতিকর্মী, ক্রীড়া সংগঠক, সাংবাদিক, সকল অফিসের কর্মকর্তা-কর্মচারী, শ্রমিক, কৃষক, মুক্তিযোদ্ধা, সমাজকর্মী, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণ এই তথ্যছক পূরণ করতে পারবে।

শিল্পকলা একাডেমি সূত্র সারাবাংলাকে জানিয়েছে, ঢাকা ও ঢাকার বাইরের স্কুল-কলেজ, সরকারি-বেসরকারি অফিস, শিল্পকলা একাডেমির সব শাখাতে এই ফর্ম দেওয়া হয়েছে। গত মে থেকে সারাদেশে এই কার্যক্রম চলছে। বাছাই কাজ শেষ হলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

১ আগস্টের মধ্যে তথ্যছক পুরণ করে মহাপরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা, রমনা, ঢাকা অথবা ই-মেইল ((shilpakalabd@gmail.com) বরাবর প্রেরণ করা যাবে।

সারাদেশ থেকে পাওয়া তথ্য ছকসমূহ যাচাই-বাছাই পূর্বক সেরা ২০ জন সৃজনশীল ধারণা প্রদানকারীকে পুরস্কৃত করা হবে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি সৃজনশীল ধারনাসমূহ বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করবে বলে জানিয়েছেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন