বিজ্ঞাপন

দ্রাবিড়কে টপকে যাওয়ার হাতছানি মুশফিকের

July 1, 2019 | 4:57 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের আসরে ব্যাট হাতে কমপক্ষে ২০০ রান আর উইকেটের পেছনে দাঁড়িয়ে গ্লাভস হাতে কমপক্ষে ১০টি ডিসমিসালের ঘটনা আছে ২৩টি। এই তালিকা কমিয়ে আনলে ৮০০ প্লাস রানের পাশাপাশি ২৫ ডিসমিসালের ঘটনা মাত্র তিনটি। সেখানে এক নম্বরে লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা, দুইয়ে অস্ট্রেলিয়ান গ্রেট অ্যাডাম গিলক্রিস্ট আর তিনে বাংলাদেশের মুশফিকুর রহিম।

বিজ্ঞাপন

বিশ্বকাপের ৩০ ম্যাচে ৮১৫ রান আর ১৪টি ডিসমিসালে এই তালিকায় পাঁচ নম্বরে জিম্বাবুয়ের অ্যান্ডি ফ্লাওয়ার। ২৭ ম্যাচে ৮৩৭ রান আর ২৬টি ডিসমিসালে এই তালিকায় চারে মুশফিক। ২২ ম্যাচে ৮৬০ রান আর ১৬টি ডিসমিসালে তিনে ভারতের রাহুল দ্রাবিড়। ৩১ ম্যাচে ১০৮৫ রান আর ৫২টি ডিসমিসালে দুইয়ে গিলক্রিস্ট। ৩৭ ম্যাচে ১৫৫২ রান আর ৫৪টি ডিসমিসালে এই তালিকায় শীর্ষে সাঙ্গাকারা।

৮০০ প্লাস রান আর ২৫ প্লাস ডিসমিসাল হিসেবে আনলে মুশফিক তিনে। বিশ্বমঞ্চে ৩৯.৮৬ গড়ে ৮৩৭ রান করতে মুশফিক খেলেছেন ২৭ ম্যাচ, যেখানে ডিসমিসাল ২৬টি। উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়িয়ে মুশি ১৯টি ক্যাচ নেওয়ার পাশাপাশি স্টাম্পিং করেছেন ৭টি।

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে মুশফিক সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন চার নম্বরে। আর মাত্র ২৪ রান করলে দ্রাবিড়কে টপকে তিনে উঠবেন মুশি। দ্য ওয়াল খ্যাত দ্রাবিড়ের রান ৮৬০। মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিক এই বিশ্বকাপে কমপক্ষে আরও দুটি ম্যাচ খেলার সুযোগ পাবেন। ভারতীয় গ্রেটকে টপকে যাওয়ার সুযোগ থাকছে তার সামনে।

বিজ্ঞাপন

আগামীকাল (২ জুলাই) দ্রাবিড়ের উত্তরসূরিদের বিপক্ষে খেলতে নামবেন মুশফিক। বার্মিংহামের এজবাস্টনে ভারতের বিপক্ষে এই ম্যাচের পর টাইগাররা আগামী ৫ জুলাই লর্ডসে খেলতে নামবে পাকিস্তানের বিপক্ষে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন