মঙ্গলবার ২৩ জুলাই, ২০১৯ ইং , ৮ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সার্বিয়ার প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

জুলাই ১, ২০১৯ | ১০:১১ অপরাহ্ণ

ইতালি থেকে

সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুচিক-এর কাছে নিজের পরিচয়পত্র পেশ করেছেন রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। মঙ্গলবার (২৫ জুন) তিনি পরিচয়পত্র পেশ করেন।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সার্বিয়া ও আলবেনিয়ার সমবর্তী দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত রয়েছেন। সার্বিয়ান প্রেসিডেন্ট প্রাসাদে অত্যন্ত জাঁকজমকপূর্ণ রাষ্ট্রীয় আচার অনুসরণ করে তিনি পরিচয়পত্র পেশ করেন।

প্রেসিডেন্টের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনায় রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার দুদেশের দীর্ঘদিনের দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সর্ম্পকের বিষয় তুলে ধরেন। এছাড়া এ সম্পর্ক ‍উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে বলে অভিহিত করেন।

রাষ্ট্রদূত জানান, দুদেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির অনেক সম্ভাবনা রয়েছে এবং এক্ষেত্রে তিনি দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করছেন। শিগগিরই সার্বিয়াতে একটি বাণিজ্য প্রতিনিধি দল পাঠাবেন বলে তিনি সার্বিয়ার রাষ্ট্রপতিকে অবহিত করেন।

বিজ্ঞাপন

তিনি আরও উল্লেখ করেন, সার্বিয়া বাংলাদেশ থেকে তৈরি পোশাক, সিরামিক, পাট ও পাটজাত পণ্য, চামড়া ও চামড়াজাত পণ্য, ফার্মাসিউটিক্যালস আমদানি করতে পারে।

রাষ্ট্রদূত প্রেসিডেন্টকে সার্বিয়ার প্রয়োজন অনুযায়ী দক্ষ ও অদক্ষ মানবসম্পদ সরবরাহে বাংলাদেশের সক্ষমতার বিষয়টিও অবহিত করেন।

সার্বিয়ার প্রেসিডেন্ট দুদেশের বিদ্যমান সর্ম্পকের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন।

এছাড়া রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেওয়ার জন্য সার্বিয়ার প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন