বিজ্ঞাপন

মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত

July 4, 2019 | 4:50 pm

কবির আল মাহমুদ, স্পেন

স্পেন: প্রবাসের কর্মব্যস্ততার মাঝে গ্রীষ্মের ছুটি শেষে স্পেনের রাজধানী মাদ্রিদের প্রাকৃতিক সৌন্দর্যে মোড়া পাহাড় আর ফলের আচ্ছাদিত নয়নাভিরাম রাজ কাফ্রিয়ায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী বার্ষিক বনভোজন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জুলাই) সকালে মাদ্রিদ শহর থেকে ৮টি বাস এবং কয়েকটি ব্যক্তিগত গাড়ি নিয়ে একসঙ্গে বনভোজনের নির্ধারিত স্থানে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়। বেলা সাড়ে ১২টায় বাস গন্তব্য স্থানে পৌঁছলে সেখানে প্রবাসীদের সঙ্গে যোগ দেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, দূতাবাসের মিনিস্টার অ্যান্ড হেড অব দ্য চ্যান্সারি হারুন আল রশিদ, কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মাদ নাভিদ সফিউল্লাহ প্রমুখ।

এসময় রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, ‘নবনির্বাচিত বাংলাদেশ অ্যাসোসিয়েশনের এমন আয়োজন দেখে আমি অভিভূত। এখানে দাঁড়িয়ে মনে হচ্ছে না যে, আমি দেশের বাইরে আছি। মনে হচ্ছে, আমি বাংলাদেশের কোথাও আছি। প্রবাসীদের এমন মিলনমেলা আমাকে মুগ্ধ করেছে। প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে দেশের স্বার্থে কাজ করতে হবে।’

বিজ্ঞাপন

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লেক আর সবুজ পাহাড় ঘেরা রাজ কাফ্রিয়া বাংলা ভাষাভাষীদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে। দীর্ঘদিন পর প্রবাসী বাংলাদেশীরা একে অপরকে কাছে পেয়ে আবেগতাড়িত হয়ে পড়ে। শিশু-কিশোরদের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বনভোজনে অংশগ্রহণকারী বয়স্করাও বয়সের সীমাবদ্ধতা ভুলে প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠে। বনভোজনে বিভিন্ন ধরনের খেলাধুলায় মেতে ওঠে শিশু-কিশোররা। এছাড়া নারীরাও প্রাণ খেলাধুলায় অংশগ্রহণ করে। এছাড়া র‌্যাফেল ড্রতে ছিল আকর্ষণীয় পুরস্কারের সমাহার।

বনভোজনে উল্লেখযোগ্যের মধ্যে উপস্থিত ছিলেন বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি সোহেল ভূইয়া,ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, বিক্রমপুর মুন্সিগঞ্জে সমিতির সভাপতি মমিনুল ইসলাম স্বাধীন, ঢাকা জেলা সমিতির  সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, কমিউনিটি নেতা নুর হোসেন পাটোয়ারী, লুৎফর রহমান, মোজাম্মেল হোসেন মনু, হেমায়েত খান, মোহাম্মদ বেলাল, ইসলাম উদ্দিন পংকি, আবুল হোসেন, আব্দুল কায়ূম মাসুক, আব্দুর রাজ্জাক, বাহার উদ্দিনসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি এনায়েতুল করিম তারেকের তত্ত্বাবধায়নে এবং সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দরের পরিচালনায় বনভোজনের অনুষ্ঠান পরিচালিত হয়।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন