বিজ্ঞাপন

ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া বাতিল

July 4, 2019 | 9:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া বাতিল করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া আগের নিয়োগ কমিটির সদস্যদের নতুন কোনো কমিটিতে না রাখতে শিক্ষা মন্ত্রণালয় অনুরোধ জানিয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জুলাই) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া বাতিল সংক্রান্ত আদেশ ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে পাঠানো হয়।

উপ-সচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত আদেশে ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের উদ্দেশে বলা হয়, গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত ঢাকা মহানগরীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া যথাযথ না হওয়ায় এ নিয়োগ প্রক্রিয়া বাতিল করা হলো। নিয়োগপ্রক্রিয়া অধিকতর বিশ্বাসযোগ্য ও বিতর্কমুক্ত করে নতুন অধ্যক্ষ নিয়োগের লক্ষ্যে গভর্নিং বডিকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার কথা বলা হয় শিক্ষা মন্ত্রণালয়ের ওই আদেশে।

বিজ্ঞাপন

এছাড়া আদেশে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগের বিষয়ে গঠিত পাঁচ সদস্যের কমিটি সদস্যদের ভবিষ্যতে এ প্রতিষ্ঠানের মতো অন্য কোনো স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ কমিটিতে না রাখার জন্যও মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ কমিটিতে সদস্য ছিলেন সদ্য সাবেক পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম আশরাফ তালুকদার, সদস্য আতাউর রহমান ও সদস্য মজিবুর রহামান। এছাড়া নিয়োগ কমিটিতে সদস্য হিসেবে ছিলেন- মাধ্যমিক ‍ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক অধ্যাপক শাহেদুল কবীর চৌধুরী এবং ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌস আরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/একে

আরও পড়ুন

বিজ্ঞাপন

‘বিচ্ছিন্ন ঘটনা’র প্রভাব পড়েনি, ফলাফলে ধারাবাহিক ভিকারুননিসা
ভিকারুননিসার সভাপতি-ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
অনিয়মের অভিযোগে ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগ স্থগিত
ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌসী বেগম
পদত্যাগে ‘রাজি’ ভিকারুননিসার গভর্নিং বডির সভাপতি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন