সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

হাইকোর্ট তার মতামত দিতেই পারে: কাদের

জুলাই ৫, ২০১৯ | ১:২০ অপরাহ্ণ

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাকা: বরগুনায় রিফাত হত্যাকাণ্ডের প্রধান আসামী নয়ন বন্ডের ক্রসফায়ারে মৃত্যুর ঘটনায় হাইকোর্ট তার মতামত দিয়েছেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ জুলাই) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড পছন্দ করি না’ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ রিফাত হত্যা মামলার শুনানিতে এ মন্তব্য করেন। তারই জবাবে এ কথা বলেন ওবায়দুল কাদের।

বিচারবহির্ভূত হত্যা পছন্দ করি না: হাইকোর্ট

বিজ্ঞাপন

কাদের বলেন, বরগুনায় প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে হত্যা মামলার শুনানিতে হাইকোর্ট এমন মন্তব্য করতেই পারে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এনকাউন্টারের কথা বলা হচ্ছে। এনকাউন্টার আর ক্রসফায়ার তো এক কথা নয়। বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বলে হাইকোর্ট যে পর্যবেক্ষণ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বক্তব্যে আমরা সেটা খুঁজে পাচ্ছি না।

স্বাভাবিকভাবেই বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কেউ কি সমর্থন করে? আমরাও সমর্থন করি না। যোগ করেন সড়ক পরিবহনমন্ত্রী।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে রিফাত হত্যা মামলার অগ্রগতি তুলে ধরা হয়। এসময় হাইকোর্ট তার পর্যবেক্ষণে বলে, ‘আমার এক্সট্রা জুডিশিয়াল কিলিং পছন্দ করি না। হয়তো প্রয়োজনের খাতিরে অনেক সময় জীবন বাঁচানোর তাগিদে আইনশৃঙ্খলা রক্ষাকারী তা বাহিনী করে থাকে। তবে, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে আরও সতর্ক হতে হবে।’

২৬ জুন বরগুনা শহরে প্রকাশ্যে স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করা হয় রিফাতকে। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

শুক্রবার ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য এস এম কামাল, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ অনেকেই।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন