মঙ্গলবার ২৩ জুলাই, ২০১৯ ইং , ৮ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অবসর নিয়ে যা জানালেন মাশরাফি

জুলাই ৫, ২০১৯ | ১১:২৪ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটি খেলে ফেললো টাইগাররা। পাকিস্তানের বিপক্ষে জিততে না পারায় শেষটা রাঙানো হয়নি বাংলাদেশের। এই ম্যাচের মধ্যদিয়ে নিজের ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচটি খেলে ফেললেন টাইগার দলপতি মাশরাফি। তবে, তার ওয়ানডেতে অবসর নিয়ে বাতাসে যে গুঞ্জন উঠেছিল, সেটি পরিস্কার করে দিলেন ম্যাশ।

ক্রিকেটের সবচেয়ে ঐতিহ্যবাহী মাঠ লর্ডসে ম্যাচ শেষে মাশরাফি জানালেন, দেশে ফিরেই অবসরের সিদ্ধান্ত জানাবেন তিনি।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ধারাভাষ্যকার রমিজ রাজা প্রশ্ন করেন, রাজনীতিতে জড়ানোর পর বিশ্বকাপ শেষে মাশরাফি খেলা চালিয়ে যাবেন কিনা। ম্যাশের উত্তর ছিল, দেশে ফিরে আমি ক্যারিয়ার নিয়ে ভাবব। তার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

২০১৭ সালে শ্রীলঙ্কার কলম্বোতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকেও আচমকা অবসর নিয়েছিলেন মাশরাফি। টসের আগে নিজের ফেসবুক পাতায় আর টসের সময় দিয়েছিলেন অবসরের ঘোষণা। ওয়ানডেতেও তেমনটি ঘটেনি।

বিজ্ঞাপন

তবে, মাশরাফির একটা অধ্যায় আজ শেষ হয়ে গেল। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হলো বাংলাদেশের এবারের বিশ্বকাপ। সেই সাথে শেষ হলো মাশরাফির বিশ্বকাপও। এটা ম্যাশ আগেই জানিয়েছিলেন। দেশ থেকে যাওয়ার আগে বলেছিলেন, এবারের পর বিশ্বকাপ আর খেলবেন না। পাকিস্তানের বিপক্ষে তাই এই ম্যাচটিই বিশ্বকাপে নড়াইল এক্সপ্রেসের শেষ ম্যাচ।

ভারতের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় বাংলাদেশ। হ্যামস্ট্রিংয়ের চোটে এই বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ম্যাশ। আট ম্যাচের মাত্র একটিতেই পুরো ১০ ওভার বোলিং করেছেন, পেয়েছেন মাত্র একটি উইকেট। চোট নিয়ে খেলে দলকে এক সূতোয় বেঁধে এগিয়ে গিয়েছেন একের পর এক ম্যাচ।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ডারবানে কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয়েছিল মাশরাফির বিশ্বকাপ যাত্রা। সেই যাত্রা শেষ হলো ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে, পাকিস্তানের বিপক্ষে। এর মধ্যে খেলেছেন চারটি বিশ্বকাপ। খেলেছেন ২৩টি ম্যাচ, উইকেট নিয়েছেন ১৯টি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন