বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আকাশ জোড়া মেঘ, ঝরবে কিছু তার

জুলাই ৬, ২০১৯ | ৯:৪৩ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

শুক্রবারের পরের দিন এমনিতেই বাড়ি থেকে বের হতে ইচ্ছা করে না। তারওপর যদি এমন মেঘে ঢাকা নরম আলোর সকাল থাকে তাহলে কার ইচ্ছা করবে ঘর ছেড়ে বের হতে?

তারপরেও কাউকে কাউকে বের হতে হয়। জ্যাম-গরম-রোদ কিছুতেই যাদের ঘরে থাকার জো নেই। সেই তাদেরই নাহয় আজ জানিয়ে দিই আবহাওয়ার অবস্থা।

কয়েকদিনের ব্যবধানে আবারও দেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। সতর্কবার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য রয়েছে। এর প্রভাবে বাংলাদেশ উপকূল, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেগে পারে। তাই কক্সবাজার ও দেশের তিন সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সংকেত দেখাতে বলা হয়েছে।

সেইসঙ্গে উত্তর বঙ্গোপসাগরে যেসব মাছ ধরার নৌকা ও ট্রলার রয়েছে সেগুলোকে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশিরভাগ স্থানে এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। থাকবে বজ্রবৃষ্টিও। দেশের কোথায় কোথাও ভারীর বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

রাজধানীতে বেশ কয়েক দফা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আকাশ জুড়ে থাকবে মেঘ। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। রাতের দিকে তাপমাত্রা আরও কমবে। এর মানে হলো ঢাকাবাসীর জন্য আজ বেশ আরামের দিন।

ফলে যাদের আজ ছুটির দিন তাদের একেবারে পোয়াবারো। বারান্দায় বসে বৃষ্টি দেখতে দেখতে আরাম করে চা পানের পরিকল্পনা আপনারা করতেই পারেন।

সব মিলিয়ে সব মানুষের দিন সুন্দর কাটুক।

সারাবাংলা/এসএমএন

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন