বিজ্ঞাপন

গোছানো থাক মেকআপ সামগ্রী

July 6, 2019 | 6:30 pm

লাইফস্টাইল ডেস্ক

অনেকসময়ই দেখা যায় সাজগোজের বা ত্বক পরিচর্যার জিনিস হাতের কাছে গোছানো থাকে না। এতে প্রতিদিন বাইরে যাওয়ার সময় বা কোন অনুষ্ঠানে সাজগোজ করে বের হওয়ার সময় অহেতুক দেরী হয়ে যায়। মেকআপ সামগ্রী বা নিত্য ব্যবহার্য প্রসাধনী গুছিয়ে রাখার জন্য অনেক দাম দিয়ে মেকআপ অর্গানাইজার না কিনলেও চলে। হাতের কাছে সহজে মেলে এমন জিনিস দিয়েই বানিয়ে নিতে পারেন চমৎকার মেকআপ অর্গানাইজার।

বিজ্ঞাপন

আজ থেকছে মেকআপ সামগ্রী অর্থাৎ প্রসাধনী ও মেকআপের প্রয়োজনীয় ব্রাশ ইত্যাদি গুছিয়ে রাখার কিছু টিপস।

 টিস্যু রোলের অর্গানাইজার

বিজ্ঞাপন

মেকআপ

উপরের ছবির মতো অব্যবহার্য টিস্যু পেপার রোল দিয়ে বানিয়ে নিতে পারেন মেকআপ অর্গানাইজার। প্রয়োজন কিছু টিস্যু রোল, রঙিন কাগজ, আঠা আর কার্ডবোর্ডের বাক্স। নিজের ইচ্ছামত আকারে আর রঙে বানিয়ে নিতে পারবেন এই মেকআপ অর্গানাইজার। তারপর বিভিন্নরকম প্রসাধনী আর ব্রাশ গুছিয়ে রাখুন তাতে। আর মেকআপের ব্রাশ নিয়ে দ্বিধায় পড়তে না চাইলে প্রতিটা বোর্ডের গায়ে লিখে রাখতে পারেন কোন মেকআপ ব্রাশ কোন কাজের জন্য।

 

বাবলে গাঁথা মেকআপ ব্রাশ

 

কার্ডবোর্ড বা শোলা দিয়ে ইচ্ছামত আকারের ছোট বক্স বানিয়ে ভেতরে দিতে হবে প্লাস্টিক বাবল বা বল। এছাড়াও ব্যবহার করতে পারেন বড় আকারের কৃত্রিম পুতি। বক্স ভরে উঠলে এর মধ্যে ইচ্ছামত গেঁথে রাখুন প্রতিদিনের প্রয়োজনীয় মেকআপ ব্রাশ। এতে গুঁজে রাখা যাবে কাজল পেন্সিল বা লিপলাইনারও।

 

লেখা থাকুক প্রসাধনীর নাম

মেকআপ

 

উপরের এই তাকগুলো নিজে নিজে বানিয়ে নিতে পারবেন এমন নয়। তবে এগুলো থাকলে মেকআপ সামগ্রী ও প্রসাধনী গুছিয়ে রাখা অনেকটাই সহজ হয়ে যায়। প্রতিটা ড্রয়ার বা হোল্ডারের গায়ে মার্কার দিয়ে আলাদা আলাদা জিনিসের নাম লিখে রাখলে সহজেই খুঁজে পাওয়া যাবে কোনটা কী।

 

সারাবাংলা/আরএফ

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন