বিজ্ঞাপন

লোকচক্ষুর আড়ালে সম্পন্ন হলো আর্চি’র ধর্ম দীক্ষা

July 7, 2019 | 1:06 pm

আন্তর্জাতিক ডেস্ক

প্রিন্স হ্যারি ও মেগান মারকেলের পুত্র আর্চি’র খ্রিষ্টধর্মে আনুষ্ঠানিক দীক্ষা সম্পন্ন হয়েছে। ক্যান্টারবুরিতে কঠোর গোপনীয়তার মধ্যে এই আয়োজন করা হয়।  শনিবার (৬ জুলাই) উইন্ডসোর প্রাসাদে শুধু নিকটাত্মীয়দের উপস্থিতিতে একজন আর্চবিশপ আর্চিকে খ্রিষ্টধর্মে দীক্ষিত করেন। খবর বিবিসির।

বিজ্ঞাপন

এই পারিবারিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাত্র ২৫ জন অতিথি। তবে তাদের তালিকাও গোপন রাখা হয়েছে। অনুষ্ঠানের ছবি তোলার জন্যে শুধুমাত্র একজন ফ্যাশন ফটোগ্রাফারের প্রবেশাধিকার ছিল। তারই তোলা দুইটি ছবি হ্যারি-মেগান দম্পতির ইন্সটাগ্রাম একাউন্ট থেকে প্রকাশ করা হয়েছে। ছবিতে আর্চিকে রাজকীয় শিশুদের ধর্ম দীক্ষার নির্দিষ্ট পোশাকে দেখা গেছে।

রানী ভিক্টোরিয়ার পূর্ব নির্ধারিত ব্যস্ততা থাকায় তিনি এই আয়োজনে অংশ নিতে পারেননি। প্রিন্স উইলিয়াম, প্রিন্স চার্লস সস্ত্রীক উপস্থিত থাকলেও তাদের সন্তানেরা আসেননি। এছাড়াও মেগানের মা ডোরিয়া র‍্যাগাল্যান্ড, প্রিন্স হ্যারির মায়ের বোন লেডি জেন, লেডি সারাহ অনুষ্ঠানে ছিলেন।

বিজ্ঞাপন

রাজপরিবারের মুখপাত্র জানিয়েছেন, প্রিন্স হ্যারি ও মেগান মারকেল খুবই উচ্ছ্বসিত এবং পাশে থাকার জন্য সকলকে অভিনন্দন জানিয়েছেন। তবে এই দম্পতি গণমাধ্যমকে যেভাবে অনুষ্ঠান থেকে আড়াল করছেন তা অনেকের কাছে দৃষ্টিকটু লেগেছে। সেইন্ট জর্জ চ্যাপেলের শিল্পীদের সম্মিলিত পরিবেশনার মাধ্যমে আয়োজনটি শেষ হয়।

সারাবাংলা/একেএম/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন