বিজ্ঞাপন

স্মৃতিসৌধ ও ধানমন্ডিতে শ্রদ্ধা জানাতে যাবেন প্রধান বিচারপতি

February 4, 2018 | 10:56 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন। দুপুর ৩ টায় তাঁর যাওয়ার কথা রয়েছে। এর আগে ধানমণ্ডির ৩২ নাম্বারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন সৈয়দ মাহমুদ হোসেন। তিনি রোববার দুপুর দেড় টায় সেখানে যাবেন। সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, রোববার সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে সদ্য নিয়োগ পাওয়া প্রধান বিচারপতিকে সংবর্ধনা দেওয়া হয়। প্রধান বিচারপতির এজলাসে সকাল সাড়ে ১০টায় সমিতির পক্ষ থেকে এ সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে শনিবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বঙ্গভবনের দরবার শপথ নেন দেশের ২২তম প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে শপথ পড়ান। এসময়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার বেশ কয়েকজন জ্যেষ্ঠ সদস্য, বিভিন্ন বাহিনীর প্রধান, সুপ্রিমকোর্টের বিচারক ও জ্যেষ্ঠ আইনজীবীরা  উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সন্ধ্যা ৬টার দিকে প্রধান বিচারপতি মাহমুদ হোসেন সপরিবারে বঙ্গভবনে আসেন। সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে পৌঁছানোর পর  শপথ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয় ।

অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। এসময় তিনি বলেন, ‘সংবিধানের ৯৫ এর ১ দফা অনুযায়ী শপথ নেওয়ার দিন থেকে প্রধান বিচারপতির নিয়োগ কার্যকর হলো।’

সারাবাংলা/এজেডকে/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন