বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া নয় সেমিতে ফেবারিট ইংল্যান্ড: লায়ন

July 8, 2019 | 11:47 am

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে অপ্রত্যাশিত ভাবেই অজিরা হেরেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আর সেই সাথে ভারতের কাছে হারিয়েছে শীর্ষস্থানটিও। আর তাই তো নিউজিল্যান্ড নয়, এখন অজিদের সেমিফাইনালের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড। একটা সময় পয়েন্ট টেবিল বলছিল বিশ্বকাপ থেকেই ছিটকে যাবে ইংলিশরা। তবে শেষ পর্যন্ত টানা দুই ম্যাচে ভারত এবং নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিতে ইয়ন মরগানের দল।

বিজ্ঞাপন

আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে তাই দ্বিতীয় সেমিফাইনালে বার্মিংহামের এজবাস্টনে স্বাগতিক ইংলিশদেরই প্রতিপক্ষ হিসেবে মিলেছে অজিদের। আর এই ম্যাচে নিজেদের থেকে প্রতিপক্ষকেই ফেবারিট হিসেবেই মানছেন অজি অফস্পিনার নাথান লায়ন।

লায়ন বলেন, ‘ইংল্যান্ড শেষ দুই বছর ধরে বিশ্বের সেরা ওয়ানডে দল। আর সেই সাথে তারা স্বাগতিক দেশও বটে। তাই সেমিফাইনালে আমাদের বিপক্ষে ওরাই ফেবারিট।’

বিশ্বকাপে স্বাগতিক হওয়ায় ইংলিশদের ওপর চাপটা একটু বেশিই দেখা গেছে টুর্নামেন্ট জুড়ে। নানান সময়ে নানান সমালোচনার মুখে পড়তে হয়েছে স্বাগতিকদের। তবে সব কিছুকে পেছনে ফেলে ঠিকই সেমিতে পাড়ি জমিয়েছে তারা।

বিজ্ঞাপন

লায়ন এ সম্পর্কে বলেন, ‘এটা তাদের বিশ্বকাপ, ঘরের মাঠে তারাই বেশি চাপে থাকবে। কিন্তু সেই সাথে তারা ফেবারিটও। আমরা এই ম্যাচে দ্বিতীয় হিসেবেই শুরু করবো। এই ম্যাচে আমাদের হারানোর কিছু নেই, যা আছে সব আমাদের প্রাপ্য। তবে ইংলিশদের এই ম্যাচে হারানোর অনেক কিছুই আছে।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে অনুশীলন করার সময় প্যাট কামিন্সের বল হাতে লেগে বিশ্বকাপ থেকে ছিটকে যান শন মার্স। আর এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে বিশ্বকাপ যাত্রার ইতি টেনেছেন টপ অর্ডার ব্যাটসম্যান উসমান খাজা। আর শঙ্কায় আছেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস।

পড়ুন: অজি স্কোয়াডে আবারও ইনজুরির আঘাত
             ছিটকে গেলেন মার্শ, বদলি হ্যান্ডসকম্ব

বিজ্ঞাপন

লায়ন আরও বলেন, ‘ইংল্যান্ডের সাথে আমরা যতবারই খেলি ততবারই মনে হয় আরও শক্তভাবে ওদের বিপক্ষে লড়তে হবে। অবশ্যই ওদের দলে মহাতারকারা খেলছে। আর এই ম্যাচে ওরাই এগিয়ে।’

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ১১ জুলাই বার্মিংহামের এজবাস্টনে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: বিষাদের বিউগল শুনিয়েছিল অস্তাচলের আলোকপুরী

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন