বিজ্ঞাপন

সাংগঠনিক শৃঙ্খলাসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত শুক্রবার

July 8, 2019 | 2:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সাংগঠনিক শৃঙ্খলা ও জাতীয় সম্মেলনসহ বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী ১২ জুলাই (শুক্রবার) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা বসছে। ওইদিন বিকেলে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

রোববার (৭ জুলাই) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর বৈঠকে নাম প্রকাশে অনিচ্ছুক উপস্থিত নেতারা  সারাবাংলাকে এসব বিষয় নিশ্চিত করেন।

বৈঠক সূত্র জানায়, সম্পাদকমণ্ডলীর সভায় বিশেষ করে জাতীয় ও স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে নমনীয়তা থেকে সরে এসে কঠোর সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া হবে। এ জন্য দলের বিদ্রোহীদের বহিষ্কার, তৃণমূল পর্যায়ে দলীয় গুরুত্বপূর্ণ পদে না রাখার বিষয়ে সিদ্ধান্ত কার্যকর হতে পারে বলেও জানিয়েছেন নেতারা।

এছাড়াও আগামী জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে তৃণমূলের মেয়াদোত্তীর্ণ উপজেলা/পৌরসভা/ইউনিয়ন/ওয়ার্ড কমিটিগুলোর কাউন্সিল সম্পন্ন করতে বিশেষ দিক নির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলীয় সভাপতির দিক-নির্দেশনা অনুসারে মধ্য জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত সংগঠনের তৃণমূলককে ঢেলে সাজাতে আটঘাট বেঁধে মাঠে সক্রিয় হবেন দায়িত্বপ্রাপ্ত নেতারা।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ডিসিপ্লিন ব্রেক করার লাগাম টেনে ধরতে চাই: ওবায়দুল কাদের

এছাড়াও জাতীয় সম্মেলনকে সামনে রেখে সম্মেলন প্রস্তুত কমিটি ও বিভিন্ন উপকমিটি গঠনেও সিদ্ধান্ত হতে পারে ১২ জুলাই অনুষ্ঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে।

দলের নেতারা জানান, এরইমধ্যে আওয়ামী লীগ সভাপতি বিভিন্ন নির্বাচনে দলের শৃঙ্খলা ভঙ্গকারী বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার বিষয়ে দলের সাধারণ সম্পাদককে ইঙ্গিত দিয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে আগামী জাতীয় সম্মেলন ও তৃণমূলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার লক্ষ্যে সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক নেতারা নিজ নিজ বিভাগে তৃণমূলের বর্ধিত সভার সফরসূচিও ও সময়সূচি অবহিত করেন।

বৈঠকে রংপুর বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক জানান,  ২১ জুলাই সকাল ১১টায় রংপুরের তারাগঞ্জ উপজলা, বিকেল ৫টায় রংপুর মহানগর, ২২ জুলাই গঙ্গাচড়া, ২৬ জুলাই বদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যৌথ ও বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও ঢাকা বিভাগেও কিছু কিছু জেলায় বর্ধিত সভা করার দিনক্ষণ অবহিত করেন দায়িত্ব প্রাপ্ত যুগ্ম সাধারণ ডা. দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম।

এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন, মির্জা আজম, আমিরুল আলম মিলন, আজমত উল্লাহ খান, মারুফা আক্তার পপি, পারভীন জামান কল্পনাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন