মঙ্গলবার ২৩ জুলাই, ২০১৯ ইং , ৮ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

হজে গিয়ে মক্কায় বাংলাদেশির মৃত্যু

জুলাই ৮, ২০১৯ | ১:৫৮ অপরাহ্ণ

সেলিম আহমেদ সৌদি আরব থেকে

চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে সেলিম (৫৬) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার (৬ জুলাই) মক্কা নগরীতে হৃদরোগে আক্রান্ত হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তার পাসপোর্ট নম্বর বিকে ০৫৭৭৫৬৪। তিনি মিরপুরের পল্লবী এলাকার বাসিন্দা।

মক্কায় বাংলাদেশ মিশনের হজ কনসাল মাকসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মাকসুদুর রহমান জানান, গত বৃহস্পতিবার থেকে হজ ফ্লাইট শুরু হয়। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর। এ পর্যন্ত বাংলাদেশ থেকে ১২ হাজার ৫৮৩ জন হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে পৌঁছেছেন।

মক্কায় বাংলাদেশ মিশনের হজ কনসাল মাকসুদুর রহমান জানান, এ বছর বাংলাদেশের প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রীর পবিত্র হজব্রত পালন করার কথা রয়েছে। এরই মধ্যে হজের সব প্রস্তুতি সম্পন্ন করেছে মক্কায় বাংলাদেশ হজ মিশন। সেইসঙ্গে হাজিদের চিকিৎসাসহ সেবার মান আরও বাড়ানোর পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া হাজিদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিকেল টিম এবং নারী হাজিদের জন্য মহিলা হজকর্মী রাখা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে মক্কা ১০৯ মোয়াল্লিম অফিসের চেয়ারম্যান ড. আতিফ হাসান হাফিজ জানান, এবারের হজ ব্যবস্থাপনা আগের বছরগুলোকে ছাড়িয়ে যাবে। এ বছর হজযাত্রার ফ্লাইট শুরু হয় ৪ জুলাই থেকে। আগামী ৫ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট চলবে। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট। আর ফিরতি ফ্লাইট চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

সারাবাংলা/এমএইচ

আরও পড়ুন

হজ ব্যবস্থাপনা উন্নত হলেও বাড়েনি সেবার মান

সৌদি পৌঁছেছেন বাংলাদেশি ৭,১৫৬ হজযাত্রী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন