সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভেঙেছে এলআরবি, ভয়েস হান্ট করে নেওয়া হবে ভোকাল

জুলাই ৮, ২০১৯ | ২:৫৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

শেষমেষ ভেঙেই গেলো দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড এলআরবি। দলের প্রাণপুরুষ জনপ্রিয় শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর থেকেই ব্যান্ডটিতে টালমাটাল অবস্থা শুরু হয়। মাঝে কণ্ঠশিল্পী বালামকে দলে ভিড়িয়ে নতুন নামে যাত্রার ঘোষণা দিয়ে আবার সে ঘোষণা থেকে সরে আসে এলআরবি। কিন্তু ভেতরে ভেতরে দলটির সদস্যদের মধ্যে নানা মতপার্থক্য তৈরি হতে থাকে। যা শেষ অবধি ভাঙনে গিয়ে ঠেকে।

বিজ্ঞাপন

এলআরবি ছেড়ে দিয়েছেন ব্যান্ডটির ম্যানেজার শামীম এবং লিড গিটারিস্ট মাসুদ। শামীম নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন সারাবাংলাকে। আর লিড গিটারিস্ট মাসুদের না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ব্যান্ডের বেজ গিটারিস্ট স্বপন। তবে দলের প্রতিষ্ঠাকালীন সদস্য স্বপন আর ড্রামার রোমেল এলআরবিতেই থাকছেন।


আরও পড়ুন :  আবারও বিতর্কে কঙ্গনা


এ বিষয়ে স্বপনের সঙ্গে সারাবাংলার কথা হয়। তিনি সারাবাংলাকে বলেন, ‘আপাতত আমরা দুজন এলআরবিতে আছি। আমাদের সঙ্গে কয়েকজন অতিথিশিল্পী আপাতত বাজাচ্ছেন। তাদের মধ্যে বেহালাবাদক সুনীল চন্দ্র দাস অন্যতম। তার সঙ্গে এলআরবি ব্যান্ডের সম্পর্ক অনেক দিনের। সামনে হয়তো আরও অনেকে যুক্ত হবেন।’

স্বপন আরও বলেন, সঙ্গীতশিল্পী পার্থ বড়ুয়া বর্তমানে এলআরবি ব্যান্ডের মেন্টরের ভুমিকা পালন করছেন। কারণ পার্থ বড়ুয়ার সাথে আইয়ুব বাচ্চুর খুবই ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। তার সঙ্গে কথা বলেই এগোচ্ছেন ব্যান্ড এলআরবি’র দুই সদস্য।

বিজ্ঞাপন

স্বপন জানান, শিগগিরই একজন অতিথি ভোকাল নেবেন তারা। আর মূল ভোকাল নেওয়ার জন্য ভোকাল হান্ট করা হবে। ভোকাল খোঁজার সেই প্রক্রিয়ায় আগ্রহি সবাই অংশ নিতে পারবেন।

কিছুদিন আগে এলআরবি ব্যান্ডের নাম পরিবর্তন হয়েছিল। সংগীতশিল্পী বালাম-কে সঙ্গে নিয়ে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ নামে এগিয়ে যেতে চেয়েছিল ব্যান্ডটি। কিন্তু তা হালে পানি পায়নি।

এলআরবি ছেড়ে দিলেও ব্যান্ডটির দীর্ঘ সময়ের ম্যানেজার শামীম এলআরবির জন্য শুভকামনা রেখেছেন। তিনি বলেন, ‘ আমি মনে প্রাণে চাই এলআরবি ব্যান্ড যেন বন্ধ না হয়ে যায়। আমি ব্যান্ডে নেই তো কি হয়েছে। আমার জন্য তো আর ব্যান্ড থেমে থাকতে পারে না। যারা আছেন তাদের জন্য শুভকামনা। আমি সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে আমার কাজটা করে যাব। তবে নতুন কোনো ব্যান্ডে যোগ দেয়ার আর ইচ্ছা নেই।’

তিনি আরও জানান, কণ্ঠশিল্পী বালামও নিজের মতো করে কাজ শুরু করেছেন। তিনি ব্যান্ডে যেহেতু নেই, আগে বালামকে শ্রোতারা যেভাবে পেয়েছেন এখনও সেভাবেই পাবেন।

২০১৮ সালের ১৮ অক্টোবর না ফেরার দেশে চলে যান এলআরবি ব্যান্ডের দলনেতা ও ভোকাল আইয়ুব বাচ্চু। প্রতিষ্ঠার ২৮ বছর ধরে ব্যান্ডটি পরিচালনা করেছেন তিনি। তার প্রয়াণের পর ব্যান্ডটিতে সংকট তৈরি হয়।

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :

.   শুক্রবার মুক্তি পাচ্ছে আমদানি করা ‘কিডন্যাপ’

.   অঞ্জনের নাটক মঞ্চায়ন না করতে শিল্পকলার নির্দেশ

.   হিন্দি বিজ্ঞাপনে কাজ আমার জন্য নতুন অভিজ্ঞতা: নুসরাত ফারিয়া

.   নতুন সিনেমায় পূর্ণিমা!


বিজ্ঞাপন
বিজ্ঞাপন