বিজ্ঞাপন

অব্যাহতি দেওয়া হলো স্টিভ রোডসকে

July 9, 2019 | 12:08 am

স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে প্রধান কোচ স্টিভ রোডসকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্টিভ রোডসের পারস্পরিক সমঝোতার মাধ্যমে সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলে জানা যায়।

বিজ্ঞাপন

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দীন চৌধুরী সুজন সারাবাংলাকে নিশ্চিত করে জানান, ‘বিষয়টা এমনটা যে, আমরা তাকে চাকরি থেকে অব্যাহতি দেইনি। চুক্তিতে আমাদের একটা ক্লজ ছিল। বিশ্বকাপে দলের পারফর্মেন্সের উপর ভিত্তি করে চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টা ছিল। আলোচনা ও সমঝোতার মাধ্যমে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।’

গতবছরের জুনে দুই বছরের চুক্তিতে স্টিভ রোডসকে টাইগার বাহিনীর প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়। চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামী বছর টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। তবে, ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশের পারফর্মেন্সের ভিত্তিতে তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দুই পক্ষের সমঝোতার মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিসিবি।

এদিকে চলতি মাসের শেষদিকে বাংলাদেশের লঙ্কান সিরিজকে সামনে রেখে এখনও কোনো কোচ নিয়োগ দেয়নি দেশের ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক। সম্ভবত বেশিরভাগ বিদেশি কোচিং স্টাফ ছাড়াই লঙ্কান সিরিজে যেতে চলেছে টাইগাররা।

বিজ্ঞাপন

লঙ্কান সিরিজে তামিম-মুশফিকদের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিও থাকছেন না ব্যক্তিগত ছুটির কারণে। এদিকে চুক্তির মেয়াদ না বাড়ানোয় ফাস্ট বোলিং কোচ কোর্টনি ওয়ালস, স্পিন কোচ সুনিল যোশী ও ফিজিও থিহান চন্দ্রমোহনকে বিশ্বকাপ থেকেই বিদায় বলতে হয়েছে। শুধু ফিল্ডিং কোচ রায়ান কুক ও বিশ্লেষক শ্রীনিভাস চন্দ্রসেকরন লঙ্কান সিরিজে দলের সঙ্গে থাকছেন বলে জানা যায়।

২০১৬ সালের আগস্টে পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর অতি গুরুত্বপূর্ণ এই বিভাগটিতে খুব একটা উন্নতি দেখাতে পারেননি কোর্টনি ওয়ালস। ছন্নছাড়া লাইন লেংথ ও অতি হিসেবি হয়ে ওঠায় প্রায় প্রতিটি সিরিজ ও টুর্নামেন্টেই মাশরাফি, মোস্তাফিজদের বোলিং সমালোচিত হয়েছে। শিষ্যদের এই ধারাবাহিকতা বজায় ছিল চলতি বিশ্বকাপেও।

বিশ্বকাপের মঞ্চে শুরুটা দুর্দান্ত হলেও শেষ পর্যন্ত হতাশ হয়ে ফিরতে হয়েছে লাল-সবুজদের। আট নম্বর দল হিসেবে বিশ্বকাপ শেষ করতে হয়েছে টাইগারদের। বোলিং দিক ও রোডসের সার্বিক পারফর্মেন্সে খুশি নয় বিসিবি।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

কোর্টনি ওয়ালশকে ছেড়ে দিচ্ছে বিসিবি!

এমআরএফ/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন