বিজ্ঞাপন

পাঁচে ৫ আবাহনীর; প্রতিপক্ষের জালে ১৯ গোল

July 9, 2019 | 6:51 am

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: সেই ১৯ মে সবশেষ ম্যাচটা হেরেছিল ঢাকা আবাহনী। লিগের শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের কাছে। পরে এএফসিতে দুর্দান্ত পারফর্মেন্সের মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) দারুণ ফর্মে আছে আবাহনী। কিংসের কাছে হারের পর টানা পাঁচ ম্যাচে জয় তুলে নিয়েঝে আকাশি-হলুদরা। পাঁচ ম্যাচে সাত গোল হজমের বিপরীতে ১৯ বার বল জালে জড়িয়েছে আবাহনী।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কিংসের কাছে ১-০ ব্যবধানে হারার পর মুক্তিযোদ্ধাকে ৪-১ ব্যবধানে উড়িয়ে জয় শুরু। এরপর রহমতগঞ্জকে ৫-১ ব্যবধানে গোলবন্যায় ভাসিয়ে টিম বিজেএমসির কাছে ২-১ ব্যবধানে কষ্টের জয়।

তারপর আরামবাগের বিপক্ষেও ৩-০ ব্যবধানে উড়ন্ত জয়ের পর সোমবার (৮ জুলাই) ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৫-৩ ব্যবধানের রোমাঞ্চকর জয়।

ম্যাচে আট গোলের গোলদাতা মোট ছয়জন। তাদের একটি আত্মঘাতী। ঢাকা আবাহনীর হয়ে জালের দেখা পেয়েছেন জীবন, জুয়েল ও সানডে সিজোবা। জোড়া গোল করেছেন সানডে ও জুয়েল। এদিকে ব্রাদার্সের হয়ে গোল পেয়েছেন বাপ্পী ও মিনহাজুল আবেদিন বাল্লু।

বিজ্ঞাপন

গত ফেব্রুয়ারি মাসে বিপিএলের প্রথম লেগেও ব্রাদার্সকে উড়িয়ে দিয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সে ম্যাচে ব্রাদার্স ৪-০ ব্যবধানে উড়ে গিয়েছিল আবাহনীর কাছে।

সোমবারের ম্যাচে ১ মিনিটের মাথায় জীবনের গোলে লিড নেয় আবাহনী। বাম প্রান্ত থেকে জুয়েল রানার পাস থেকে বলটাকে আলতো টোকায় জালে জড়ান নবীব নেওয়াজ জীবন। সঙ্গে লিগের ১২তম গোল করে সর্বোচ্চ গোলদাতার দ্বিতীয় স্থানে জায়গা পাকাপোক্ত করে আছেন।

১৩ মিনিটে জুয়েল রানার গোল থেকে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। এবার ডান প্রান্ত থেকে রুবেল মিয়ার বাড়ানো পাস ৬ গজের ভেতর থেকে বুক দিয়ে ঠেলে দিয়ে বল জালে জড়ান জুয়েল। তার ঠিক সাত মিনিট পরই আবার সমর্থকদের উদযাপনের মুহূর্ত তৈরি করেন জুয়েল। মাশাই সাইঘানির লম্বা থ্রো থেকে দুরপাল্লার দুর্দান্ত শটে বল জালে জড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন।

বিজ্ঞাপন

প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে নেমে যেন চমকে যায় আবাহনী। দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখতে শুরু করে ব্রাদার্স ইউনিয়ন। ৮৩ মিনিটের মধ্যেই ৩-৩ ব্যবধান করে ফেলে ব্রাদার্স। প্রথমটা অবশ্য আবাহনীর ডিফেন্ডারের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় ব্রাদার্স। ৮২ ও ৮৩ মিনিটে আরও দুটি গোল করে সমতা। প্রথমে আরিফ খানের পাস থেকে মান্নাফ রাব্বির গোলে ব্যবধান ৩-২। এক মিনিটের মধ্যেই জোসেফের পাস থেকে মিনহাজুলের গোলে ব্যবধান ৩-৩ করে ফেলে সফরকারিরা।

তারপরই যেন ঝিমিয়ে পড়া আবাহনী জেগে উঠে। ৮৬ মিনিটে রুবেলের পাস থেকে সানডের গোলে আবারও লিড নেয় (৪-৩) ধানমন্ডির জায়ান্টরা। ম্যাচের অতিরিক্ত সময়ে মামুনের পাস থেকে দলের পাঁচতম ও নিজের দ্বিতীয় গোলের দেখা পান এই নাইজেরিয়ান।

টানা পাঁচ জয়ে পয়েন্ট তালিকায় কিংসের পেছন পেছন ছুঁটছে আবাহনী। ১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে দুইয়ে তারা। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে ১২তম ব্রাদার্স ইউনিয়ন। আছে অবনমন শঙ্কায়।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন