বিজ্ঞাপন

বার্সায় কি ফিরবেন নেইমার?

July 9, 2019 | 8:25 am

স্পোর্টস ডেস্ক।।

দলবদলের মৌসুমে ইউরোপজুড়ে সম্ভাব্য সবচেয়ে বড় আলোচনার নাম নেইমার জুনিয়র। পিএসজিতে মন বসছে না তার। ফিরতে চান সাবেক ক্লাব বার্সালোনায়। এমন খবর এখন অতীত। বর্তমানে নেইমারের প্রত্যেকটা পদাঙ্ক অনুসরণ করছে ফুটবল সমর্থকরা। সবারই মনে একই প্রশ্ন ঘুরে-ফিরে।

বিজ্ঞাপন

বার্সায় কি ফিরছেন নেইমার?

সেই প্রশ্নের সঠিক জবাব পাওয়া মুশকিল। তবে একটা কথা নিশ্চিত- পিএসজিতে আর থাকতে চাইছেন না নেইমার। এদিকে সময় গড়ায় আর নেইমারের বার্সায় আসা নিয়ে নতুন মোড় তৈরি হয়।

এমন মুহূর্তে চরম খ্যাপা পিএসজি। মৌসুম শুরুর আগে সোমবার ছিলো ক্লাবের প্রথম অনুশীলন। সেখানে অনুপস্থিত নেইমার। আর তাতেই ক্ষেপে বসলো ক্লাব কর্তৃপক্ষ। এমনকি এক স্টেটমেন্টে তার (নেইমার) বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার হুমকিও দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

এক স্টেটমেন্টে ক্লাবের পক্ষ থেকে বলা হয়, পূর্ব অনুমতি ছাড়াই নির্ধারিত সময়ে নেইমার অনুশীলনে উপস্থিত ছিলেন না। এটা অত্যন্ত দুঃখজনক।

যদিও এই পরিস্থিতির জন্য নেইমার দায়ী নয় বলে দাবি করেছেন তার বাবা সিনিয়র নেইমার। অনুশীলনে নেইমারের উপস্থিত না থাকার বিষয়টি আগেই নাকি জানানো হয়েছে বলে দাবি তার বাবার।

তাহলে পরবর্তী গন্তব্য কোথায় নেইমারের?

বিজ্ঞাপন

লা প্যারিসিয়েনে দেয়া এক সাক্ষাৎকারে পিএসজির পরিচালক লিওনার্দো জানিয়েছেন, ‘নেইমার পিএসজি ছাড়তে পারেন যদি এমন কোনও চুক্তি হয় যেখানে দুই ক্লাবই খুশি।’

বার্সায় নেইমারের সম্ভাবনা নিয়ে সরাসরি কিছু না বললে পরোক্ষ ভাবে বলেছেন, ‘ খুব সুপারফেসিয়াল চুক্তি হচ্ছে বার্সালোনার সঙ্গে।’

‘কিন্তু সময়ের সঙ্গে আমরা এটা জানি না কোন দল তাকে কোন দামে কিনতে চায়। পিএসজি তাদের ফুটবলারদের উপর নির্ভর করতে চায়। এবং বড় কিছু তৈরি করতে চায়।’

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোপে পিএজসি নাম লেখান এই ব্রাজিলিয়ান। তখন থেকে ৩৭ ম্যাচে ৩৪ গোল করেছেন। টানা লিগ ওয়ান জিতিয়েছেন। মাঝে বিভিন্ন শৃঙ্খলা জনিত কারণে ম্যাচে নিষেধাজ্ঞাসহ ইনজুরির কারণে অনেকটা সময় দলের বাইরে ছিলেন।

বিজ্ঞাপন

এরপর কোপা আমেরিকার প্রস্তুতির জন্য গিয়েও ইনজুরিতে পড়ে ছিটকে যান। তাকে ছাড়াই ঘরের মাটিতে শিরোপা জিতেছে ব্রাজিল।

এর মাঝে বার্সার প্রেসিডেন্ট জোসেফ বার্তমেউয়ের এক কথায় আবার আলোচনায় নেইমার। তার কথায়, ‘পিএসজি ছাড়তে চায় নেইমার।’

স্প্যানিশ মিডিয়ার দাবি, নেইমারকে বছর প্রতি ১২ মিলিয়ন ইউরো দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে বার্সা থেকে। যেখানে ২০১৩ থেকে ২০১৭ সাল কাটিয়েছেন এই সাম্বা ফুটবলার।

এদিকে ক্লাতালানরা ইতোমধ্যে ফ্রাঙ্ক ডি জংকে আয়াক্স থেকে উড়িয়ে নিয়ে দলে ভেড়িয়েছে ৭৫ মিলিয়ন ইউরোতে। ফ্রেন্স ফরোয়ার্ড অন্তনিও গ্রিজম্যানকেও অ্যাথলেটিকো মাদ্রিদকে থেকে ক্লাতালান শিবিরে নেয়ার আগ্রহের কথা চলছে। অন্যদিকে নেইমারের চুক্তিতো ঝুলছেই।

আপাতত পিএসজিতে ফিরছেন নেইমার এমনটাই জানালেন তার বাবা, নেইমার আগামী ১৫ জুলাই পিএসজিতে ফিরবেন। তারা কোনোভাবেই পিএসজিকে বাতিল করেননি। সূত্র: বিবিসি

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন