বিজ্ঞাপন

খালেদার সইসহ ওকালতনামা চেয়ে স্বরাষ্ট্র সচিবসহ ৫ জনকে আইনি নোটিশ

July 9, 2019 | 12:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা:  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তার ওকালতনামায় স্বাক্ষর করতে না দেওয়ার অভিযোগ এনে স্বরাষ্ট্র সচিবসহ পাচঁজনকে আইনী নোটিশ পাঠিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ জুলাই) খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল ৪৮ ঘন্টার মধ্যে খালেদা জিয়ার স্বাক্ষরসহ ওকালতনামা চেয়ে রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান।

স্বরাষ্ট্র সচিব, ঢাকা জেলা প্রশাসক, পুলিশ প্রধান, আইজি প্রিজন ও কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সুপারেন্টেন্ড বরাবর এ নোটিশ পাঠানো হয়।

৪৮ ঘন্টার মধ্যে খালেদা জিয়াকে ওকালতনামায় স্বাক্ষর করতে না দেওয়া হয়, তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন  এই  আইনজীবী।

বিজ্ঞাপন

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বেগম জিয়া দীর্ঘ দিন ধরে কারাগারে আছেন। আইনগত অধিকার থেকে বার বার তাকে বঞ্চিত করা হচ্ছে। তাকে ওকালত নামায় পর্যন্ত সাক্ষর করতে দেওয়া হচ্ছে না। যেটা একজন বন্দির অধিকারের মধ্যে পড়ে। এটা তার আইনগত অধিকার, সাংবিধানিক অধিকার।

তিনি বলেন, ওনার (খালেদা জিয়া) কাছে আমরা ওকালত নামা পৌছাতে পারছি না। বার বার দিয়েছি। স্বাক্ষর করা ওকালতনামা পাচ্ছি না। যে কারণে তার পক্ষে আইগত পদক্ষেপ নিতে বাধা গ্রস্থ হচ্ছি।  আজ ৪৮ ঘন্টা সময় বেধে দিয়ে আইনি নোটিশ পাঠিয়েছি।

তিনি বলেন, ওকালত নামা ছাড়া একজন বন্দিকে কোর্টে রিপ্রেজেন্ট (প্রতিনিধিত্ব) করা যায় না।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেডকে/জেডএফ 

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন