শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯ ইং , ১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আকাশে মেঘ, সাগরে ৩ নম্বর সংকেত চলছেই

জুলাই ৯, ২০১৯ | ১১:৫৮ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

আবহাওয়ার যে অবস্থা তাতে ইচ্ছা করে সারাদিন বাসায় বসে থাকি আর একটু পরপর চা পান করি। দুপুরে একপ্লেট খিচুড়ি খেয়ে ভাতঘুম দিই।

বিজ্ঞাপন

কিন্তু কর্মজীবী নারী বা পুরুষ কারোরই আসলে সপ্তাহের মাঝখানে এই বিলাসিতা করার সুযোগ নেই। কারণ রোদ-জল-ঝড়-বৃষ্টি কোনোকিছুর জন্যই কাজ থেমে থাকে না। কাজে যেহেতু বের হতেই হবে তাই আকাশের পরিস্থিতি বুঝে, সেই মতো প্রস্তুতি নিয়ে বের হওয়াই ভালো।

আর আজ মানে মঙ্গলবার কিছুটা ভোগান্তি হবে জেনে নিয়েই পথে নামা ভালো। একে তো বৃষ্টির সম্ভাবনা, তারওপর রিকসাচালকদের বিক্ষোভে স্থবির হয়ে আছে কুড়িল, রামপুরা আর মালিবাগ এলাকা।

কক্সবাজার ও দেশের তিন সমুদ্রবন্দরকে এখনও তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ সকাল ১০টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগে বেশ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর বঙ্গোপসাগরে রয়েছে বায়ুচাপের তারতম্য। যার প্রভাব পড়ছে গোটা বাংলাদেশে।

বিজ্ঞাপন

আজ রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস। আকাশে থাকবে মেঘ। সূর্যের দেখা পাওয়া কষ্টকর হবে। যে কোনো সময় নামতে পারে বৃষ্টি। সেইসঙ্গে রয়েছে বজ্রপাতের আশঙ্কাও।

সব মিলিয়ে যে যখনই পথে নামবেন তখন সাবধান থাকবেন। সবার দিন ভালো কাটুক।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন