বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঈদুল আজহাতেও মুক্তি পাচ্ছে তিন ছবি!

জুলাই ৯, ২০১৯ | ৩:০১ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশের প্রেক্ষাপটে উৎসবকেন্দ্রিক সিনেমার আগাম কোনো তথ্য পাওয়া যায় না। মুক্তির কয়েকদিন আগে ছাড়া জানা যায় না, আসলে কোন ছবিটি মুক্তি পাচ্ছে উৎসবে! অথচ হলিউড, বলিউড এমনকি পাশের কলকাতায় কোন উৎসবে কোন চলচ্চিত্র মুক্তি পাবে, জানা যায় আগে থেকেই।

বাংলাদেশে মূলত ঈদ উৎসব কেন্দ্র করে সিনেমা মুক্তির তোড়জোড় দেখা যায়। তাও গত কয়েক বছর ধরে সেই তোড়জোড় দেখা যায় না। কাকরাইল সিনেমা পাড়া ঘুমিয়ে পড়ার সাথে সাথে সিনেমা মুক্তি নিয়ে উন্মাদনা ফিকে হয়ে গিয়েছে অনেকটা।

মাস খানেক আগে অতিবাহিত হওয়া ঈদুল ফিতরে মাত্র তিনটি ছবি মুক্তি পেয়েছে। যদিও এরচেয়ে বেশি সংখ্যাক সিনেমা মুক্তির কথা শোনা গিয়েছিল। শেষ সময়ে এসে সেসব ছবি মুক্তির দৌড় প্রতিযোগিতায় নিজেদের ছবির নাম কাটিয়ে নেন।

বিজ্ঞাপন

আসছে ঈদুল আজহায় চারটি সিনেমা মুক্তির কথা জানা গেছে। সেগুলো হলো— ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘বেপরোয়া’, ‘বন্ধন’ ও ‘শাহেনশাহ’।


আরও পড়ুন :  সামনে এলো অক্ষয়-বিদ্যা’র মিশন মঙ্গল


জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির শুটিং চলছে এফডিসিসহ বিভিন্ন জায়গায়। ছবিতে জুটি বেঁধে অভিনয় করছেন শাকিব খান ও বুবলী। সারাবাংলাকে জাকির হোসেন রাজু বলেন, ঈদে মুক্তি দেওয়ার জন্য আমরা টানা শুটিং করছি। কারণ হাতে বেশি সময় নেই। এরমধ্যেই কাজ শেষ করতে হবে। শাকিব খান ও বুবলি ছবিটির ব্যাপারে বেশ সিরিয়াস। সবকিছু ঠিকঠাক থাকলে দর্শক আবারও একটি ভালো ছবি দেখবে ঈদে।

কয়েক দফা দ্বিতীয় মুক্তির তারিখ পিছিয়ে বড় পরিসরে ‘বেপরোয়া’ মুক্তি দেওয়ার প্রস্তুতি চলছে। ২০১৭ সালের ঈদুল আজহায় মাত্র একটি সিনেমা হলে মুক্তি দেয়া হয়েছিল ছবিটি। জানানো হয়েছিল, পরবর্তীতে বড় আকারে ছবিটি মুক্তি দেওয়া হবে। তারপর দুই বছর পেরিয়ে গেছে।

ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী আলিমুল্লাহ খোকন বলেন, আগে কয়েকবার ছবি মুক্তির তারিখ পিছিয়েছে। আমরা চেয়েছিলাম ভালো কোনো দিনে ছবিটি মুক্তি দিতে। সবাই ছবিটি দেখার জন্য অপেক্ষা করছেন। দর্শকের কথা বিবেচনা করে এবার কোরবানির ঈদে ছবিটি মুক্তি পাবে। আর পেছানোর কোনো সুযোগ নেই। শতভাগ নিশ্চিত।

কলকাতার পরিচালক রাজা চন্দ পরিচালনা করেছেন ‘বেপরোয়া’ ছবিটি। এতে অভিনয় করেছেন রোশান ও ববি। ইতিমধ্যে রোশান সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবির প্রচারণা শুরু করে দিয়েছেন।

অনন্য মামুন পরিচালিক ‘বন্ধন’ ছবিটিও মুক্তি পাবে ঈদুল আজহায়। এ প্রসঙ্গে তিনি বলেন, রোজার ঈদে আমার পরিচালিত ‘আবার বসন্ত’ ছবিটি মুক্তি পেয়েছিল। কোরবানির ঈদে মুক্তি পাচ্ছে ‘বন্ধন’। তারুণ্য নির্ভর এই ছবিটি ঢাকার বাইরের সিনেমা হলগুলোতে মুক্তি দিতে চাই। ঈদ উৎসবে ছবিটি তরুণদের হলমুখী করবে বলে মনে করি। এটা পুরোপুরি বাণিজ্যিক ঘরানার ছবি। ‘আবার বসন্ত’ ছবির মতো বিষয়ভিত্তিক ছবি নয়।


লাইভ টেকনোলজি প্রযোজিত এই ছবিতে অভিনয় করেছেন এমিয়া এমি, শিপন, সাঞ্জু জন, স্পর্শিয়া, তানভীর, মৌমিতা, মিশা সওদাগর, ডন, বড়দা মিঠু, রেহেনা জলি।

এদিকে শামীম আহমেদ রনি পরিচালিক ‘শাহেনশাহ’ ঈদুল আজহায় মুক্তি পাওয়ার কেথা শোনা যাচ্ছে। কিন্তু ছবির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান সঠিক কোনো তথ্য দিতে পারেননি। তিনি বলেন, ছবি মুক্তির বিষয়ে নিশ্চিত নই। আমি ঢাকার বাইরে। অন্য ব্যবসা নিয়ে ঝামেলায় আছি। সেকারণে সিনেমা বিষয়ক কোনো সিদ্ধান্ত নিতে পারছি না।

সেলিম খানের একথার প্রেক্ষিত্রে আন্দাজ করা যায়, ঈদে ‘শাহেনশাহ’ মুক্তি না পাওয়ার সম্ভাবনা বেশি। আবার সিদ্ধান্ত বদলেও যেতে পারে। ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাত।

এদিকে যদি শেষ পর্যন্ত ‘শাহেনশাহ’ মুক্তি না পায় তাহলে ঈদুল ফিতরের মতো ঈদুল আজহাতেও তিনটি ছবি মুক্তি পাবে। এখন দেখা যাক শেষ পর্যন্ত কয়টি ছবি মুক্তি পায় আসছে ঈদে!

সারাবাংলা/আরএসও/পিএ


আরও পড়ুন :

.   পুরনো পরিচালকের প্রযোজক হচ্ছেন সালমান

.   চারুকলা প্রদর্শনীতে বাস্তবতার নানারূপ

.   তিন মাসের মধ্যে হচ্ছে না চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

.   ভেঙেছে এলআরবি, ভয়েস হান্ট করে নেওয়া হবে ভোকাল


বিজ্ঞাপন
বিজ্ঞাপন