বিজ্ঞাপন

বুধবার রিকশা চালাতে বাধা পেলে ফের আন্দোলন

July 9, 2019 | 5:12 pm

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত সড়কে বুধবার (১০ জুলাই) রিকশা নিয়ে বের হবেন চালকরা। যদি বাধা আসে তবে তখন থেকেই আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন বাংলাদেশ রিকশা-ভ্যান মালিক ফেডারেশনের সাধারণ সম্পাদক রুস্তম এ জামান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ জুলাই) সারাবাংলাকে তিনি এ তথ্য জানান। এর আগে বিকেল চারটার দিকে রিকশা চালকরা আন্দোলন স্থগিত করে রাজধানীর কুড়িল-রামপুরা-মালিবাগ সড়কের বিভিন্ন অংশের অবরোধ তুলে নেন। এদিন সকাল সাড়ে আটটা থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন তারা। তাদের অবরোধের কারণে সড়কের উভয় পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে রাজধানীবাসী।

বাংলাদেশ রিকশা-ভ্যান মালিক ফেডারেশনের সাধারণ সম্পাদক রুস্তম এ জামান সারাবাংলাকে বলেন, ‘টিভি, পত্রিকাসহ বিভিন্ন মাধ্যমে জানতে পারলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর প্রধান সড়কে রিকশা-ভ্যানের জন্য আলাদা লেন করার নির্দেশনা দিয়েছেন। এ খবর পাওয়ার পর আমরা আন্দোলন থেকে সরে এসেছি।’

তিনি আরও বলেন, ‘নিষিদ্ধ ঘোষিত সড়কে কাল সকালে রিকশা নিয়ে বের চালকরা। যদি রিকশা চালাতে কোনো বাধা আসে তাহলে আন্দোলন অব্যাহত থাকবে। আর যদি বাধা না আসে তাহলে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার পূর্ব ঘোষিত সিদ্ধান্ত সংবাদ সম্মেলন করে প্রত্যাহার করা হবে।’

বিজ্ঞাপন

রিকশা চালকদের দাবি, প্রধান সড়কগুলোতে রিকশা চলাচলের অনুমতি দিতে হবে। না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ৩ জুলাই ঢাকা সিটি করপোরেশন (দক্ষিণ-উত্তর) ও ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটির (ডিটিসিএ) সমন্বিত বৈঠকে ঢাকার তিন রুটে রিকশা চলাচল নিষিদ্ধ করা হয়। রিকশা চলাচল নিষিদ্ধ হওয়া রুটগুলো হলো- গাবতলী থেকে আজিমপুর, সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে শাহবাগ মোড়, কুড়িল বিশ্বরোড থেকে সায়েদাবাদ রুট।

আরও পড়ুন: মহাসড়কে রিকশা, ঠেলাগাড়ির আলাদা লেন বানাতে বললেন প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

রিকশাচালকদের বিক্ষোভে স্থবির কুড়িল-রামপুরা-মালিবাগ সড়ক

 রিকশাচালকদের চায়ের দাওয়াত দিলেন মেয়র খোকন

রাজধানীর তিন রুটে রিকশা নিষিদ্ধ

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন