শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯ ইং , ১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রোদের দেখা পাওয়া ভার

জুলাই ১০, ২০১৯ | ৯:২১ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

একটু সূর্যের দেখা পাওয়ার জন্য মন এমন আঁকুপাঁকু করবে তা কখনো বুঝেছি? অথচ রোদ-গরমকে বড্ড ভয় আমার। কিন্তু গত কদিনের গোমড়ামুখো আকাশ দেখতে দেখতে এখন একটু ঝলমলে নীল আকাশের জন্য মন কেমন করছে।

বিজ্ঞাপন

তবে আবহাওয়ার যে পূর্বাভাস অন্তর্জালে পাচ্ছি, তাতে রোদের দেখা পাওয়া ভারই হবে বলে মনে হচ্ছে। কারণ আজও ঢাকার আকাশে মেঘের ঘনঘটা। ঝরতে পারে বৃষ্টি, সঙ্গে থাকবে বজ্রও।

গত কয়েকদিনের মতো আজও উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য রয়েছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে, সাগর রয়েছে উত্তাল।

এ কারণে কক্সবাজার ও বাংলাদেশের তিন সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সতর্ক থাকতে হবে মাঝ ধরার নৌকা ও ট্রলারগুলোকেও।

বিজ্ঞাপন

বাংলাদেশের ওপর সক্রিয় রয়েছে মৌসুমী বায়ুও। ফলে ঢাকা, ময়মনসিংহ, রংপুর, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশিরভাগ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কোথাও কোথাও অস্থায়ী দমকা হাওয়াসহ মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। আবার দেশের কোথাও ভারী বৃষ্টিও হতে পারে।

অ্যাকুওয়েদার তো সারাদিনই ঢাকায় মেঘ আর বজ্রবৃষ্টির সতর্কবার্তা দিয়ে রেখেছে। দিনের পুরোটা সময়ই আকাশ থাকবে মেঘে ঢাকা। তবে গরম থাকবে, উপগ্রহের হিসাবে বাতাসে আদ্রতার পরিমাণ থাকবে অন্তত ৯০ শতাংশ। বিকেলের দিকে কিছুটা কোমল হতে পারে আবহাওয়া।

আবহাওয়া যেমনই হোক, আকাশে যতই মেঘ থাকুক, মনে যেন মেঘ না জমে সেই খেয়াল রাখুন। ভালো থাকুন।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন