বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কোপা আমেরিকার সেরা দলে নেই মেসি-কুতিনহো

জুলাই ১০, ২০১৯ | ৩:৩৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকার এবারের আসর বসেছিল ব্রাজিলে। আর বরাবরের মতো নিজেদের মাটিতে সাফল্যের অতীত ইতিহাস ধরে রেখেছে ব্রাজিল। যে ক’বার নিজেদের মাটিতে আয়োজিত হয়েছে কোপা আমেরিকা, ব্রাজিল জিতেছে প্রতিবারই। এবারের টুর্নামেন্টটিতে বিতর্কের কমতি ছিল না। আঙুল উঠেছে ব্রাজিলের ওপর আয়োজক হিসেবে অতিরিক্ত সুবিধা নেওয়ার। এবার ঘোষণা হয়েছে এই বছরের কোপা আমেরিকার টুর্নামেন্টের সেরা দলের। সেই দল থেকে বাদ পড়েছেন আর্জেন্টাইন সেরা তারকা লিওনেল মেসি।

পেরুকে হারিয়ে কোপার শিরোপা জিতেছে ব্রাজিল। আর সেমিফাইনালে এই ব্রাজিলের কাছে হেরেই বাদ পড়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে হারিয়েছে আর্জেন্টিনা। সেই ম্যাচটি ঘিরেও তৈরি হয়েছে বিতর্কের। ম্যাচে লাল কার্ড দেখেছিলেন মেসি। আর তা নিয়েই ছিল যত বিতর্ক।

এবার ঘোষণা করা হলো এবারের টুর্নামেন্টের সেরা ফুটবলারদের নিয়ে গড়া একাদশ। যে একাদশে নেই মেসি।

এই দলে জায়গা মিলেছে চ্যাম্পিয়ন ব্রাজিল থেকে পাঁচ ফুটবলারের। বাকি ছয় জনের দুই পেরুর ফুটবলার। আর আর্জেন্টিনা, উরুগুয়ে, চিলি এবং কলম্বিয়া থেকে একজন করে ফুটবলার আছেন এই দলে।

বিজ্ঞাপন

গোলকিপার: অ্যালিসন বেকার। টুর্নামেন্টের গোল্ডেন গ্লাভস জিতেছেন চার ম্যাচে ক্লিনশিট রেখে। পুরো টুর্নামেন্টে হজম করেছেন মাত্র একটি গোল। ফাইনালে পেরুর বিপক্ষে পেনাল্টি থেকে গোল হজম করেন তিনি।

রক্ষণভাগ: রক্ষণভাগে আছেন ব্রাজিল থেকে দুইজন ফুটবলার। টুর্নামেন্ট সেরার মুকুট জয়ী দানি আলভেজ এবং থিয়াগো সিলভা। আর বাকি দুইজন ডিফেন্ডার হলেন রাউল গিমিনেজ এবং মিগুয়েল ট্রাকু।

মধ্যমাঠ: মধ্য মাঠে ব্রাজিল থেকে আছেন একজন আর্থার মেলো। আর বাকি দুইজনের একজন চিলির আর্তুরো ভিদাল এবং টুর্নামেন্টে সেরা দলে সুযোগ পাওয়া একমাত্র আর্জেন্টাইন ফুটবলার লিওনার্দো পারদেস।

আক্রমণভাগ: আক্রমণ ভাগে জায়গা মিলেছে ব্রাজিলের ফরোয়ার্ড এভারটনের। টুর্নামেন্টের গোল্ডেন ব্যুটটাও জিতেছেন তিনি। আর বাকি দুইজনের একজন কলম্বিয়ার হামেস রদ্রিগেজ এবং পেরুর গুয়েররো।

তবে এই দলে নেই মেসি। সেই সাথে টুর্নামেন্ট জুড়ে দারুণ পারফরম্যান্স করা ফিলিপ কুতিনহোকেও।

আরও পড়ুন: কাণ্ডজ্ঞানহীন বাফুফে, হাসপাতালে দুই নারী ফুটবলার

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন