বিজ্ঞাপন

বড় সংগ্রহের পথে বিসিবি, সেঞ্চুরিতে অপরাজিত মুমিনুল

July 10, 2019 | 9:49 pm

স্পোর্টস ডেস্ক

বেঙ্গালুরুতে চার দিনের ম্যাচের টুর্নামেন্টের উদ্বোধনী দিনে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে খেলতে নামে সফরকারী বিসিবি একাদশ। শুরুটা দারুণ হয়েছে বিসিবি একাদশের। ডাবল সেঞ্চুরির পথে আছেন দলপতি মুমিনুল হক। আরেক ওপেনার জহুরুল ইসলাম ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন।

বিজ্ঞাপন

প্রথম চার দিনের ম্যাচের প্রথম দিন শেষে বিসিবি একাদশের সংগ্রহ ২ উইকেটে ৩০৩ রান। মুমিনুল ১৫৭ ও নাজমুল হোসেন শান্ত ২৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

গোল্ডেন ওভালে বুধবার (১০ জুলাই) টস হেরে ব্যাট করতে নামে বিসিবি একাদশ। ওপেনিংয়ে নেমে জহুরুল ও সাইফ হাসান ৪৬ রানের জুটি গড়েন। সাইফের বিদায়ে ব্যাট হাতে নামেন মুমিনুল। বিসিবি একাদশের এই দলপতিকে সঙ্গ দিয়ে জহুরুল করেন ৯৬ রান। ২০২ বলে ১২টি চারের সাহায্যে ইনিংস সাজিয়ে ফেরেন জহুরুল। এই ওপেনারের রানআউটে ভাঙে ১৭৭ রানের জুটি।

বিজ্ঞাপন

তৃতীয় উইকেটে মুমিনুল দলকে এগিয়ে নিতে সঙ্গ পান নাজমুল হোসেন শান্তর। তারা দুজন স্কোরবোর্ডে আরও ৮০ রান তুলে অবিচ্ছিন্ন থাকেন। মুমিনুল ২১৭ বলে ১৫৭ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন। তার সাজানো ইনিংসে আছে ২০টি চার ও একটি ছক্কা। শান্ত ৭৩ বলে দুই চারে ২৪ রান করে অপরাজিত থাকেন। দ্বিতীয় দিন ব্যাট হাতে নামবেন মুমিনুল-শান্ত।

৯০ ওভারে দুই উইকেট হারিয়ে বিসিবি একাদশ তুলেছে ৩০৩ রান। বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের দর্শন মালকান্দে ৫৩ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন