বিজ্ঞাপন

ফাইনালে অস্ট্রেলিয়াকেই চাইলেন বোল্ট

July 11, 2019 | 10:47 am

বিশ্বকাপ ডেস্ক

যেন রূপকথার ফিনিক্স পাখির মতো পুড়ে ছাই হয়ে যাওয়ার পর সেই ছাই থেকেই আবারও জন্ম কিউই পাখিদের। ভারতের বিপক্ষে মাত্র ২৪০ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েও ১৮ রানের জয়। এর থেকে দারুণ সেমি ফাইনাল আর কিভাবে হতে পারে?

বিজ্ঞাপন

ম্যাচ সেরা ম্যাচ ম্যাট হেনরি আর ট্রেন্ট বোল্টের বোলিং তোপের মুখে শুরুতেই সাঁজ ঘরে ভারতীয় টপ অর্ডার। ধোনি আর জাদেজার ব্যাটে কিছুটা স্বপ্ন দেখতে শুরু করলেও শেষ হাসিটা বোল্টদের মুখেই। ম্যাচ শেষ বোল্ট জানালেন ফাইনালে অস্ট্রেলিয়াকেই চাই তার।

২০১৫ সালের বিশ্বকাপে দুই স্বাগতিক অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডই খেলেছিল ফাইনাল। সেবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কিউইদের হারিয়ে শিরোপা জিতেছিল অজিরা। তাই তো এবার সেই প্রতিশোধ নিতে মরিয়া কিউইরা। বোল্ট বললেন, ‘সেবার মেলবোর্নে অস্ট্রেলিয়া আমাদের হারিয়েছিল। এবার যদি ফাইনালে আমরা ওদের হারাতে পারি তাহলে সেটা আমাদের জন্য সুখকর হবে।’

তবে দ্বিতীয় সেমি ফাইনালে খেলা অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড দু’দলকেই প্রশংসায় ভাসিয়েছেন বোল্ট। এ ব্যাপারে বোল্ট বলেন, ‘আমরা এই ম্যাচটি অনেক আগ্রহ নিয়েই দেখবো। তারা দুই দলই অনেক শক্তিশালী। উভয়েরই সম্ভবনা আছে ফাইনাল খেলার। আমরা অপেক্ষায় আছি লর্ডসের ফাইনাল নিয়ে।’

বিজ্ঞাপন

ভারতকে সেমি ফাইনালে হারিয়ে টানা দুই বিশ্বকাপের ফাইনালের টিকিট নিশ্চিত করলো কিউইরা। এই ম্যাচে অসাধারণ বোলিং করেছেন কিউই পেসাররা। ভারতেঁর সামনে ২৪০ রানের জয়ের লক্ষ্য দেখতে মামুলিই মনে হয়েছিল। রোহিত শর্মা, লোকেশ রাহুল কিংবা বিরাট কোহলির সামনে ছোটই মনে হয়েছিল এ লক্ষ্য।

তবে ইনিংসের শুরুতে ম্যাট হেনরি ফেরান রোহত আর লোকেশকে। আর বিরাটকে ফেরান ট্রেন্ট বোল্ট। আর এতেই ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং লাইন আপ। শেষ দিকে ১১৬ রানের জুটি গড়েন ধোনি এবং জাদেজা। জাদেজাকে ফেরান বোল্ট আর ধোনি রান আউট হয়ে ফিরে গেলে ম্যাচ নিজেদের হাতে নিয়ে নেয় ব্ল্যাক ক্যাপসরা।

এমন দারুণ সেমির লড়াইয়ের পর ভারতীয় ব্যাটসম্যানদের প্রশংসা করতেও ভুলে যাননি বোল্ট। ভারতীয় ব্যাটসম্যানদের সম্পর্কে কিউই পেসার বলেন, ‘অবশ্যই ভারত দারুণ খেলেছেন। বিশেষ করে জাদেজা এবং ধোনি এমন চাপের মুখে অসাধারণ ব্যাটিং করে ম্যাচটি প্রায় বের করে নিয়েছিল। আমরা খুশি কারণ শেষ পর্যন্ত আমরাই জিতেছি।’

বিজ্ঞাপন

লর্ডসে ১৪ জুলাই অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপের ফাইনাল। তবে তার আগে বৃহস্পতিবার (১১ জুলাই) দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: দেশের মাটিতেই অবসর নেবেন মাশরাফি

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন