শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

পন্টিংকে ছাড়িয়ে রুটের বিশ্ব রেকর্ড

জুলাই ১১, ২০১৯ | ৭:৪৩ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

এজবাস্টনের বার্মিংহামে দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ। ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৯ ওভারে অলআউট হওয়ার আগে অস্ট্রেলিয়া তুলেছে ২২৩ রান। ফিল্ডিংয়ে নেমে বোলিং না করেও ইংলিশ ব্যাটসম্যান জো রুট বিশ্ব রেকর্ডে নাম লিখিয়েছেন।

গ্রুপপর্ব আর সেমি ফাইনালের ম্যাচ মিলিয়ে জো রুট মাঠে নামেন দশ ম্যাচে। যেখানে সর্বোচ্চ ১২টি ক্যাচ তালুবন্দি করেছেন রুট। যা এই আসরে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার রেকর্ড। পাশাপাশি বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার বিশ্ব রেকর্ডও। ১১ ক্যাচ নিয়ে বিরল এই রেকর্ডে এতোদিন শীর্ষে ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক দলপতি রিকি পন্টিং।

অস্ট্রেলিয়ার ব্যাটিং ইনিংসের ৩৮তম ওভারে বোলিংয়ে আসেন ইংলিশ স্পিনার আদিল রশিদ। চতুর্থ বলে তিনি ফিরিয়ে দেন প্যাট কামিন্সকে। অজি এই পেসার ক্যাচ তুলে দেন জো রুটের হাতে। আর এই ক্যাচ নেওয়ার মধ্যদিয়ে রিকি পন্টিংকে টপকে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ১২টি ক্যাচ তালুবন্দি করার বিশ্ব রেকর্ড গড়লেন রুট।

২০০৩ বিশ্বকাপ আসরে ১১টি ক্যাচ নিয়েছিলেন পন্টিং। এই আসরে ১২ ক্যাচ নিয়ে তাকে ছাড়িয়ে গেলেন রুট। এই আসরে ১০টি ক্যাচ নিয়ে তালিকায় তিন নম্বরে দক্ষিণ আফ্রিকার দলপতি ফাফ ডু প্লেসিস। ২০১৫ আসরে আরেক প্রোটিয়া তারকা রিলে রুশো ৯টি ক্যাচ নিয়ে তালিকায় চারে। অবশ্য এই আসরে ৯টি ক্যাচ নিয়ে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন ইংলিশ তারকা জনি বেয়ারস্টো।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন