বিজ্ঞাপন

মুমিনুল-শান্তর সেঞ্চুরিতে বিসিবি একাদশের বড় সংগ্রহ

July 11, 2019 | 9:19 pm

স্পোর্টস ডেস্ক

বেঙ্গালুরুতে চার দিনের ম্যাচের টুর্নামেন্টের উদ্বোধনী দিনে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে খেলছে সফরকারী বিসিবি একাদশ। শুরুটা দারুণ হয়েছে বিসিবি একাদশের। দ্বিতীয় দিন শেষে বিসিবি একাদশ এগিয়ে ৩৮৬ রানে। তার আগে ১৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে বিসিবি একাদশ ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করে। দলপতি মুমিনুল হকের পর সেঞ্চুরি পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। ৪ রানের জন্য সেঞ্চুরি পাননি জহুরুল ইসলাম।

বিজ্ঞাপন

বেঙ্গালুরুতে চার দিনের ম্যাচের টুর্নামেন্টে প্রথম রাউন্ডের দ্বিতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ১১৪ রান করেছে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশ।

গোল্ডেন ওভালে বুধবার (১০ জুলাই) টস হেরে ব্যাট করতে নামে বিসিবি একাদশ। প্রথম চার দিনের ম্যাচের প্রথম দিন শেষে বিসিবি একাদশের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ৩০৩ রান। ওপেনিংয়ে নেমে জহুরুল ও সাইফ হাসান ৪৬ রানের জুটি গড়েন। সাইফের বিদায়ে ব্যাট হাতে নামেন মুমিনুল। বিসিবি একাদশের এই দলপতিকে সঙ্গ দিয়ে জহুরুল করেন ৯৬ রান। ২০২ বলে ১২টি চারের সাহায্যে ইনিংস সাজিয়ে ফেরেন জহুরুল। এই ওপেনারের রানআউটে ভাঙে ১৭৭ রানের জুটি।

বিজ্ঞাপন

তৃতীয় উইকেটে মুমিনুল দলকে এগিয়ে নিতে সঙ্গ পান নাজমুল হোসেন শান্তর। প্রথম দিন শেষে তারা দুজন স্কোরবোর্ডে আরও ৮০ রান তুলে অবিচ্ছিন্ন থাকেন। মুমিনুল ২১৭ বলে ১৫৭ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন। তার সাজানো ইনিংসে ছিল ২০টি চার ও একটি ছক্কা। শান্ত ৭৩ বলে দুই চারে ২৪ রান করে অপরাজিত থাকেন। দ্বিতীয় দিন ব্যাট হাতে নেমে বিদায় নেওয়ার আগে মুমিনুল করেন ১৬৯ রান। পরে সেঞ্চুরি তুলে নেন শান্ত। ২১৯ বলে ১৩ চার ও দুই ছক্কায় ১১৮ রান করেন বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

শান্ত বিদায়ের আগে আরিফুল হকের সঙ্গে ১২৬ রান যোগ করেন। ১৪২ বলে পাঁচটি করে ছক্কা ও চারে অলরাউন্ডার আরিফুল করেন ৭৭ রান। মাঝে দ্রুত ফিরেন ইয়াসির আলী চৌধুরী (৮) ও নুরুল হাসান সোহান (২)। তাইজুল ইসলাম ২ আর নাঈম শেখ ১ রানে অপরাজিত থাকেন। ১৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ।

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের দর্শন মালকান্দে ২৩ ওভারে ৭৯ রানের বিনিময়ে তুলে নেন চারটি উইকেট। একটি করে উইকেট পান আদিত্য, রাজনীশ।

ব্যাটিংয়ে নেমে বিদর্ভের সঞ্জয় ৪৯ রানে বিদায় নেন। ৬২ রানে অপরাজিত থাকেন অক্ষয়। দেশপান্ডে ০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন ব্যাট হাতে নামবেন। বিসিবি একাদশের হয়ে একমাত্র উইকেটটি পেয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। নাঈম, আরিফুল, ইবাদত, তাসকিনরা উইকেটের অপেক্ষায় আছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন