বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

প্রতিষ্ঠার রজত জয়ন্তী বর্ণিল উদযাপন করবে স্বেচ্ছাসেবক লীগ

জুলাই ১২, ২০১৯ | ১২:৪৫ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠার রজত জয়ন্তী (২৫বছর পূর্তি) বর্ণিল আয়োজনে নানা কর্মসূচিতে উদযাপন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে সংগঠনটি। বৃহস্পতিবার (১১জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের এক প্রস্তুতি সভায় সংগঠনের ২৫ বছরপূর্তিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

বিজ্ঞাপন

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক পংকজ নাথ। এছাড়াও প্রস্তুতি সভায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

আগামী ২৭জুলাই প্রতিষ্ঠার রজত জয়ন্তীতে সংগঠনটি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় কার্যালয় ও সারা দেশে আঞ্চলিক সংগঠনের কার্যালয়ে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। এছাড়াও প্রতিষ্ঠার ২৫বছরকে বর্ণিল ও স্মরণীয় করতে রাখতে বণার্ঢ্য র‌্যালী, পোস্টার, ফেস্টুন,আলোকসজ্জা, মহাসড়কের দুই পাশ ও গুরুত্বপূর্ণ এলাকায় গেট নির্মাণ করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির অনুরূপ সংগঠনের প্রতিটি জেলা ও উপজেলা কমিটিগুলোও কর্মসূচি পালন করবে।

১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। সংগঠনটির প্রতিষ্ঠাতা নেতা ছিলেন বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আরএসও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন