বিজ্ঞাপন

শিডিউল বিপর্যয়ে রাজশাহীর রেল যোগাযোগ শুরু

July 12, 2019 | 2:38 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী : রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু হয়েছে প্রায় ২৮ ঘণ্টা পর। তবে সকল ট্রেন সিডিউল বিপর্যয়ের মধ্যে পড়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খন্দকার শহীদুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার (১১ জুলাই) রাত ৯ টা ৪৫ দিকে লাইনচ্যুত তেলবাহী ট্রেনটির ৮টি বগি সরানোর মাধ্যমেই রেলযোগাযোগ শুরু হয়েছে। খারাপ আবহাওয়া, তেলবাহী ট্রেনের পূর্ন লোড এবং রেল ট্রাক এর ভয়াবহ ক্ষতির কারণে এতটা সময় লেগেছে রেল যোগাযোগ চালু করতে।

এর আগে বুধবার (১০ জুলাই) সন্ধ্যায় ঈশ্বরদী থেকে ছেড়ে আসা তেলবাহী ওয়াগনের ৮ টি বগি রাজশাহীর চারঘাট উপজেলার দিঘলকান্দি এলাকায় লাইনচ্যুত হয়। এতে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তবে ওই রাতেই ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজে যোগ দেয়। এরপর সারাদিন ধরে একটি একটি করে ওয়াগন লাইনে তোলা হয়।

এদিকে এ দুর্ঘটনার দায়ে পশ্চিমাঞ্চল রেলওয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে তাৎক্ষণিক সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। পাশাপাশি ঘটনা তদন্তে রেলওয়ের প্রধান পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। এই কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিল নির্দেশ দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম জানিয়েছেন বৃহস্পতিবার বিকেল চারটায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল পদ্মা ট্রেনের। কিন্তু সিডিউল বিপর্যয়ের কারণে ট্রেনটি রাত ১১ টার পর ছেড়ে যাবে। এভাবেই প্রতিটি ট্রেন আপাতত সিডিউল বিপর্যয়ের মধ্যেই চলবে।

সারাবাংলা/এসএম/আরএসও

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন