বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঢাবিতে মার্কেটিং ডে উদযাপন শুরু

জুলাই ১২, ২০১৯ | ১১:৪৫ পূর্বাহ্ণ

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ‘ভোক্তাই প্রথম’ প্রতিপাদ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ‘বাংলাদেশ মার্কেটিং ডে- ২০১৯ উদযাপন শুরু হয়েছে। শুক্রবার (১২ জুলাই) বেলা সাড়ে দশটায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানটির আয়োজন করেছে বাংলাদেশ মার্কেটার ইনস্টিটিউট।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, দেশের বিপণন খাতে সংশ্লিষ্ট সবার জন্য মার্কেটিং ডে বড় উদযাপন হিসেবে পরিচিত পেয়েছে। ব্যবসায় শাখার অন্যতম শাখা বিপণন খাতে সময়ের সাথে পরিবর্তন ঘটছে বিপণন কৌশলে। তাই সংশ্লিষ্টদের বাজারের সাথে খাপ খাওনোর জন্য প্রশিক্ষিত করে গড়ে তোলা জরুরী। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা আন্তঃব্যক্তিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি বিষয়ভিত্তিক জ্ঞান বিনিময়ের সুযোগ পাবে বলে মন্তব্য করেন তিনি।

আয়োজক পরিষদের সদস্য সচিব ড. শরিফুল ইসলাম দুলু বলেন, ‘দেশের বিপণনখাতে জড়িত প্রায় ৪৫ লাখ মানুষের মাঝে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পেশাগত উৎকর্ষতা অর্জনই মার্কেটিং ডের লক্ষ্য। বিপণনের জায়গাটি অনেক বড়। সময়ের সাথে সাথে মাধ্যম এবং কৌশল পরিবর্তন হচ্ছে। মার্কেটিং ডে উদযাপনের মাধ্যমে মার্কেটার ইনস্টিটিউ একটি স্বপ্ন বাস্তবায়ন করবে।

সকল জেলায় বিপণন পেশাজীবী শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার জন্য ‘মার্কেটার ইনস্টিটিউট বাংলাদেশ’ নামে একটি প্রতিষ্ঠানের যাত্রা শুরুর পরিকল্পনা রয়েছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন