রবিবার ২১ জুলাই, ২০১৯ ইং , ৬ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মরগানের চোখে কিউইরাই বিশ্বকাপের সেরা দল

জুলাই ১২, ২০১৯ | ১১:৪১ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

আর মাত্র দু’দিন পরেই ক্রিকেট বিশ্বকাপের শ্রেষ্ঠত্বের লড়াই লর্ডসে ইংলিশরা লড়বে নিউজিল্যান্ডের বিপক্ষে। ২৭ বছর পর আবারও ফাইনালে ইংল্যান্ড। ক্রিকেট বিশ্ব এবার পেতে যাচ্ছে নতুন কোন বিশ্বসেরা। অস্ট্রেলিয়াকে দ্বিতীয় সেমি ফাইনালে ৮ উইকেটের ব্যবধানে হারিয়ে ফাইনালে ইয়ন মরগানের ইংল্যান্ড। আর ফাইনালের টিকিট নিশ্চিতের পরেই ফাইনালের প্রতিপক্ষ কিউইদের প্রশংসায় ভাসালেন ইংলিশ দলপতি।

রোববার (১৪ জুলাই) ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে স্বাগতিক ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা নামছে বিশ্বকাপের ১২তম আসরের। গ্রুপ পর্বের ৯ ম্যাচ আর সেই সাথে সেমি ফাইনালের বাধা পেরিয়ে টিকিট মিলেছে অনেক আরাধ্য ফাইনালের।

প্রথম সেমি ফাইনালে ৯ জুলাই মুখোমুখি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারত এবং গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। এই ম্যাচটি ছিল নাটকীয়তায় ভরপুর। বৃষ্টির কারণে নিউজিল্যান্ডের ব্যাটিং ইনিংস ৪৬.১ ওভারে সমাপ্ত হয়। তবে কিউইরা ধন্যবাদ জানাতেই পারে আইসিসিকে রিজার্ভ-ডে রাখার জন্য। পরের দিন মাত্র ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারত হেরে বসে ১৮ রানে। আর দ্বিতীয় সেমিতে অস্ট্রেলিয়াকে খুব সহজেই ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে থ্রি-লায়ন্সরা।

২৭ বছর পর ফাইনালে উঠে বেশ উচ্ছ্বসিত ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। তবে ভুলে যাননি প্রতিপক্ষ কিউইদের প্রশংসায় ভাসাতে। মরগান বলেন, ‘আমি মনে করি এবারের টুর্নামেন্টে নিউজিল্যান্ড সব থেকে কঠিন প্রতিপক্ষ। ওদের হারানো সব থেকে কঠিন। আর ওরাই গ্রুপ পর্বের সেরা দল ছিল।’

বিজ্ঞাপন

২০১৫ বিশ্বকাপে বেশ বাজে ভাবে হেরে বিদায় নিতে হয়েছিল মরগানদের। আর সেবার বিশ্বকাপের সব থেকে বাজে অধিনায়কেরও তকমা জুটেছিল মরগানের ঘাড়ে। সেখান থেকে ঘুরে দাঁড়ায় ইংলিশরা। সে সম্পর্কে ইংলিশ অধিনায়ক বলেন, ‘২০১৫ সালে যেদিন আমরা হেরে বাদ পড়েছিলাম তখন যদি কেউ আমাকে বলতো তোমরা পরের বিশ্বকাপে ফাইনাল খেলবে, তাহলে আমি তাকে নিয়ে উপহাস করতাম।’

তিনি আরও বলেন, ‘আমি এই সাফল্যে আত্মহারা নই। তবে আমরা খুব খুশি যে ফাইনাল খেলতে পারছি।’

লর্ডসে দেখা মিলবে নতুন এক বিশ্বজয়ীর। কারণ নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড এর আগে ফাইনাল খেললেও সন্তুষ্ট থাকতে হয়েছে রানার্স আপ হয়েই। কখনো হারতে হয়েছে উইন্ডিজের কাছে, কখনো বা পাকিস্তান কিংবা অস্ট্রেলিয়ার কাছে। তবে এবার এই দুই দলই মুখিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জয় করতে। আর ক্রিকেট বিশ্বকে এক নতুন চ্যাম্পিয়ন উপহার দিতে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: জরিমানা গুণে নিষেধাজ্ঞা এড়ালেন জ্যাসন রয়

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন