বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

চলে গেলেন মুক্তিযোদ্ধা, ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া

জুলাই ১২, ২০১৯ | ১:৫৬ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ইংল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেটের সংবাদ কাভার করতে গিয়ে মারা গেলেন দৈনিক সংবাদের স্পোর্টস এডিটর অজয় বড়ুয়া। শুক্রবার (১২ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৯ টা ২০ মিনিটে মারা যান তিনি। দীর্ঘ ৪৫ বছর ধরে ক্রীড়া সাংবাদিকতায় জড়িত ছিলেন অজয় বড়ুয়া।

দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপের আসর অনুষ্ঠিত হচ্ছে ইংল্যান্ড-ওয়ালসে। বিশ্বকাপ ক্রিকেটের সংবাদ কাভার করতে গিয়ে সেখানেই অসুস্থ হয়ে পড়েন অজয় বড়ুয়া । পরে অসুস্থ অবস্থায় লন্ডনের স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয় তাকে। দশ দিন চিকিৎসাধীন থাকার পর মারা যান তিনি। অজয় বড়ুয়ার বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। লন্ডন প্রবাসি তার ছেলে টুটুল জানিয়েছেন দ্রুত তার বাবার মরদেহ দেশে এনে শেষকৃত্য সম্পন্ন করা হবে।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর শেষ করেন অজয় বড়ুয়া। ছাত্রজীবনে ফুটবলের পাশাপাশি ক্রিকেটও খেলতেন তিনি। ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের ক্রীড়া সম্পাদক। বিশ্ববিদ্যালয়ে খেলাধুলায় অবদান রাখার জন্য পেয়েছেন সম্মানসূচক ব্লু সম্মাননা। ১৯৭১ সালে তিনি যোগ দেন মহান মুক্তিযুদ্ধেও।

স্বাধীনতার পর ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছিলেন ক্রীড়া সাংবাদিকতাকেই। মুক্তিযোদ্ধা অজয় বড়ুয়া দৈনিক সংবাদের স্পোর্টস এডিটর হিসেবে যুক্ত হয়েছিলেন ১৯৭৪ সাল থেকে। সেই থেকে মৃত্যুর আগ পর্যন্ত পত্রিকাটিতেই দায়িত্ব পালন করে যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এইচএ/জেএএম

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন