শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯ ইং , ১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ফাইনালের দায়িত্বে থাকবেন যারা

জুলাই ১২, ২০১৯ | ৫:০৩ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

ভারতকে বিদায় করে ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকিট কেটেছে স্বাগতিক ইংল্যান্ড। আগামী রোববার (১৪ জুলাই) লর্ডসে দ্বাদশ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ফাইনাল ম্যাচের জন্য অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে।

বিজ্ঞাপন

দ্বিতীয় সেমি ফাইনালে দারুণ ব্যাট করছিলেন ইংলিশ ওপেনার জেসন রয়। টানা তৃতীয় ম্যাচে পঞ্চাশ প্লাস ইনিংস আসে রয়ের ব্যাট থেকে। ইংলিশদের দলীয় সংগ্রহ তখন ১ উইকেট হারিয়ে ১৪৭ রান, খেলা চলছে ২০তম ওভারের। রয় স্ট্রাইকে আছেন মাত্র ৬৪ বলে ৮৫ রান করে। ওভারের চতুর্থ বলে প্যাট কামিন্সের বল রয়ের ব্যাটের কাছ ঘেষে চলে যায় অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে। ক্যারি আর কামিন্সের আবেদনে সাড়া দেন শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা। আম্পায়ার ধর্মসেনার এমন সিদ্ধান্তে বেশ অবাক হন রয়। রিপ্লেতেও দেখা যায় আম্পায়ারের সিদ্ধান্তটি ভুল ছিল। মাঠেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে রয় বিতর্কে জড়িয়ে পড়েন ধর্মসেনার সাথে। মাঠের আরেক আম্পায়ার দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস ঝামেলা এড়াতে রয়কে বোঝাতে থাকেন।

সে সময় রয় বেশ উত্তপ্ত বাক্যও বিনিময় করেন আম্পায়ারের সাথে। এমন কাণ্ডে জরিমানা গুণতে হচ্ছে রয়কে। নামের পাশে যোগ হয়েছে ২ ডিমেরিট পয়েন্ট। আইসিসির কোড অব কন্ডাক্ট লঙ্ঘন করায় ৩০ শতাংশ ম্যাচ ফি এবং ২ ডিমেরিট পয়েন্ট পেয়েছেন রয়।

আর ফাইনাল ম্যাচে সেই ধর্মসেনাকেই পাচ্ছে ইংল্যান্ড। লঙ্কান এই আম্পায়ারের সঙ্গে আবারো অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস। অস্ট্রেলিয়ান রড টাকার, পাকিস্তানের আলিম দার আর শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে থাকবেন ফাইনালের ম্যাচ অফিসিয়াল হিসেবে।

বিজ্ঞাপন

থার্ড আম্পায়ারের (টিভি আম্পায়ার) দায়িত্ব পালন করবেন রড টাকার, ফোর্থ আম্পায়ারের (রিজার্ভ আম্পায়ার) দায়িত্বে থাকবেন আলিম দার আর মাদুগালে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন। দ্বিতীয় সেমি ফাইনালে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচেও অনফিল্ড আম্পায়ার ছিলেন ধর্মসেনা-এরাসমাস। টিভি আম্পায়ার ছিলেন নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি, রিজার্ভ আম্পায়ার ছিলেন আলিম দার আর ম্যাচ রেফারি ছিলেন মাদুগালে। আম্পায়ারের এই প্যানেলটিই থাকছে ফাইনালে, শুধু টিভি আম্পায়ার গ্যাফানির জায়গায় এসেছেন রড টাকার।

ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। বাংলাদেশ সময় রোববার (১২ জুলাই) দুপুর সাড়ে তিনটায় ফাইনাল ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন