বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

গ্যাসের দাম বাড়ায় মহিলা দলের প্রতিবাদ মিছিল

জুলাই ১২, ২০১৯ | ৮:০০ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদ এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মহিলা দল।

শুক্রবার (১২ জুলাই) রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়। নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অংশ নেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রিজভী বলেন, ‘বর্তমান ফ্যাসিবাদী সরকার জনগণের নার্ভ বুঝতে পেরেছে যে, দুঃশাসনের কারণে জনগণ তাদেরকে ঘৃণা করে। এই ঘৃণার প্রতিশোধ নিতে ধারাবাহিক জুলুম চালান হচ্ছে জনগণের ওপর। সেটিরই অংশ হিসেবে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে।’

তিনি বলেন, ‘জনগণের ওপর জুলুম ও শোষণ নির্যাতন চালিয়ে, দেশের সম্পদ লুট এবং জনগণের রক্ত চুষতে একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করে যাচ্ছে সরকার। জনগণের ওপর নিপীড় চালিয়ে অবৈধ অর্থ উপার্জনের দ্বারা সরকারের লোকজন ‘আঙুল ফুলে কলাগাছ’ হয়ে উঠছে।’

বিজ্ঞাপন

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের নেতৃত্বে প্রতিবাদ মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন সংগঠনটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ঢাকা মহানগর (দক্ষিণ) মহিলা দলের সভাপতি রাজিয়া আলিম, উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা, সাধারণ সম্পাদক আমেনা বেগম, সহ-সাংগঠনিক সম্পাদক তাহমিনা শাহীন, মিলি জাকারিয়া, কেন্দ্রীয় মহিলা দলের শিক্ষা বিষয়ক সম্পাদক মিনা বেগম মিনি, স্বনির্ভর বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জেসমিন জাহান, সহ-দফতর সম্পাদক গুলশান আরা মিতা, সদস্য স্বপ্না আহমেদসহ অন্যরা।

সারাবাংলা/এজেড/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন