বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

‘৮ম ফটোফি’ বর্ষসেরা আলোকচিত্রীর পুরস্কার পেলেন ফরিদা আলম

জুলাই ১২, ২০১৯ | ৮:০৯ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: এবছর ‘ফটোফি বর্ষসেরা আলোকচিত্রী পুরস্কার’ পেয়েছেন ফরিদা আলম। দেশের বেদেদের জীবনের নানা দিক আলোকচিত্রের মাধ্যমে ফুটিয়ে তোলার জন্য তাঁকে এই পুরস্কারে ভূষিত করা হয়েছে। ফটোফি একাডেমি অব ফাইন–আর্ট ফটোগ্রাফি ২০১১ সাল থেকে প্রতিবছর একজন প্রতিশ্রুতিশীল আলোকচিত্রীকে এ পুরস্কার দিয়ে থাকে।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে এই বার্ষিক পুরস্কারের অষ্টম আসর বসে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে। ফরিদা আলমের হাতে এ পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কথাসাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

পুরস্কার হিসেবে ফরিদা পেয়েছেন একটি ক্রেস্ট, দশ হাজার টাকা এবং একটি সনদপত্র।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিশিষ্ট আলোকচিত্রী ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউটের অধ্যক্ষ আবীর আবদুল্লাহ, কাউন্টার ফটোর কর্ণধার ও আলোকচিত্রী সাইফুল হক অমি, লেখক ও অনলাইন এক্টিভিস্ট মারুফ রসূলসহ প্রমুখ।

বিজ্ঞাপন

সৈয়দ মনজুরুল ইসলাম বলেন, ‘ভালো ছবি মানুষকে জাগাতে পারে। আমাদের মধ্যকার বেদে সম্প্রদায়কে আমরা ভুলে আছি। ফরিদা আলম ছবির মাধ্যমে আমাদের আবার তা মনে করিয়ে দিলো।’

২০১১ সালে আলোকচিত্রী এস এ শাহরিয়ার রিপনকে প্রথম এই পুরস্কার দেওয়া হয়। তারপর এই পুরস্কার পান- যথাক্রমে কামরুজ্জামান, মুনেম ওয়াসিফ, প্রীত রেজা, কেএম আসাদ, জয় কে রায় চৌধুরী ও সুমন ইউসুফ।

সারাবাংলা/এমও

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন