শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯ ইং , ১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আড়াই কোটি টাকার পণ্যসহ ৫ কাভার্ড ভ্যান জব্দ, গুদাম সিলগালা

জুলাই ১২, ২০১৯ | ৯:০০ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধে রাতভর অভিযান চালিয়ে আড়াই কোটি টাকার পণ্যসহ ৫টি কাভার্ড ভ্যান জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। একইসঙ্গে একটি গুদাম সিলগালা করেছে সংস্থাটি।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

তিনি জানান, বন্ড সুবিধার অপব্যবহার ও রাজস্ব ফাঁকি প্রতিরোধে এবং দেশীয় শিল্প সুরক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। এরই ধারাবাহিকতায় গতকাল দিবাগত রাতে রাজধানীর পুরান ঢাকার বিভিন্ন পয়েন্টে অভিযান চালায় ২টি প্রিভেন্টিভ টিম। পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।

আল আমিন আরও জানান, উপ-কমিশনার মো. মেহেবুব হকের নেতৃত্বে একটি টিম সন্ধ্যায় চকবাজারে অবস্হিত মোর্শেদ এন্টারপ্রাইজ নামীয় প্রতিষ্ঠানে অভিযান চালায়। এসময় কারখানার গোপন গুদামে বন্ডেড সুবিধায় আমদানিকৃত ও অবৈধভাবে বিক্রয়ের লক্ষ্যে মজুদকৃত বিপুল পরিমান বিওপিপি ফিল্ম ও সিপিপি ফিল্ম পাওয়া যায়। এসব পণ্য আমদানি বা মজুদের সপক্ষে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বৈধ কোনো দলিল দেখাতে পারেনি। ফলে গুদামটি সিলগালা করা হয়। এছাড়া ১১২ রোল বিওপিপি ফিল্ম জব্দ করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া উপ-কমিশনার ফখরুল আমিন চৌধুরির নেতৃত্বে অপর একটি টিম ভোররাতে হাজারীবাগ এলাকায় অভিযান চালায়। এসময় বিভিন্ন পয়েন্ট থেকে বন্ডেড চোরাই পণ্য পরিবহন ও খালাসকালে পিপি দানা বোঝাই ৫টি কাভার্ড ভ্যান আটক করা হয়। এসব পণ্য বিভিন্ন বন্ডেড প্রতিষ্ঠানের ওয়্যারহাউস থেকে বের করে খোলাবাজারে বিক্রয়ের জন্য পুরান ঢাকায় নিয়ে যাওয়া হয়েছিল।

আটক পণ্যের মূল্য প্রায় আড়াই কোটি টাকা, যার বিপরীতে আদায়যোগ্য শুল্ক-করের পরিমান প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। আটক পণ্যের বিপরীতে বিভাগীয় মামলা দায়েরসহ অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

সারাবাংলা/এসজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন