সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মেসি-সুয়ারেজদের ডেরায় এলেন গ্রিজম্যান

জুলাই ১৩, ২০১৯ | ১২:০০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

গত মৌসুমেও গুঞ্জন ছিল। কিন্তু শেষ মুহূর্তে চুক্তিটি আর হয়নি। এবারও মৌসুমের শুরু থেকেই চলছিল এ গুঞ্জন। অনেক জল ঘোলা করে গত মৌসুমে আসি আসি করেও বার্সেলোনায় আসেননি অ্যান্তোনিও গ্রিজম্যান। গত মৌসুমের শেষ মুহূর্তে এক ভিডিও বার্তায় গ্রিজমান জানিয়ে দিয়েছিলেন, বার্সায় আসবেন না। এক মৌসুম পর এবার স্প্যানিশ জায়ান্টদের হয়ে নাম লেখালেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই নায়ক।

বিজ্ঞাপন

১২০ মিলিয়ন ইউরো দিয়ে পাঁচ বছরের চুক্তিতে স্প্যানিশ চ্যাম্পিয়নদের ডেরায় এই মৌসুমে যোগ দিয়েছেন গ্রিজমান। ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সায় যোগ দেওয়ায় বিশ্বের ষষ্ঠ দামি ফুটবলার হয়ে গেলেন এই ফরাসি। নেইমার, কাইলিয়ান এমবাপে, ফিলিপে কুতিনহো, জোয়াও ফেলিক্স ও উসমান দেম্বেলে কেবল তার চেয়ে দামী খেলোয়াড়।

গ্রিজমানের যোগ দেওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি। সঙ্গে এটিও জানিয়ে দিয়েছে, গ্রিজমানের জন্য ক্লাবের পক্ষ থেকে ৮০০ মিলিয়ন ইউরোর বাই আউট ক্লজ নির্ধারণ করা হয়েছে।

এদিকে, ১২০ মিলিয়ন ইউরোর কথা বলা হলেও গ্রিজম্যানের সাবেক হয়ে যাওয়া ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদের দাবী, বার্সাকে আরও কিছু অতিরিক্ত অর্থ পরিশোধ করতে হবে।

২০১৭ সালে ব্রাজিলিয়ান তারকা নেইমার দল ছাড়ার পর থেকেই তার বিকল্প হিসেবে গ্রিজম্যানকে দলে ভেড়ানোর চেষ্টা করছিল মেসি-সুয়ারেজদের ক্লাবটি। চুক্তি অনুযায়ী, ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত বার্সায় থাকবেন ফরাসি এই তারকা।

বিজ্ঞাপন

অ্যাতলেতিকোর সঙ্গে ২০২৩ পর্যন্ত চুক্তি ছিল গ্রিজম্যানের। তার রিলিজ ক্লজও ছিল ২০০ মিলিয়ন ইউরো। তবে ১ জুন তার রিলিজ ক্লজ নেমে আসে ১২০ মিলিয়ন ইউরোতে। আর এই সুবর্ণ সুযোগটাই কাজে লাগাল বার্সা।

 

সারাবাংলা/এমআরপি/আরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন