বিজ্ঞাপন

সংলাপ আহবান করতে রাষ্ট্রপতিকে অনুরোধ ড. মোশাররফের

July 13, 2019 | 3:38 pm

ঢাকা: গুম, হত্যা, ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ। এই পরিস্থিতি থেকে দেশকে রক্ষা করতে একটি জাতীয় সংলাপের আহবান জানিয়ে রাষ্ট্রপতিকে অনুরোধ জানান তিনি।

বিজ্ঞাপন

শনিবার (১৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে এক মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান। ‘গুম-হত্যা-ধর্ষণের মহামারির কবলে বাংলাদেশ-আতঙ্কিত নাগরিক জীবন ও সরকারের ভূমিকা’ শীর্ষক মতবিনিময়ের আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম নামে একটি সংগঠন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, গুম, খুন, ধর্ষণ দেশে মহামারি আকার ধারণ করছে। দিন দিন দেশে শিশু ধর্ষণের ঘটনা বেড়েই চলছে। প্রকাশ্যে মানুষকে কুপিয়ে হত্যা করা হচ্ছে। এসব কি শুরু হয়েছে। সমাজে পচন লেগেছে। এই পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে একটি জাতীয় সংলাপের আয়োজন করতে দেশকে রক্ষায় রাষ্ট্রপতিকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

বিএনপির সাবেক এ মন্ত্রী বলেন, বর্তমান পরিস্থিতি থেকে যদি আমরা পরিত্রাণ পেতে চাই তাহলে অবশ্যই জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তার জন্য আমাদের আন্দোলন করতে হবে। যারা ফ্যাসিবাদ এবং স্বৈরাচার প্রতিষ্ঠা করে তারা কখনো স্বেচ্ছায় ক্ষমতা ছাড়ে না, তাদেরকে ছাড়তে বাধ্য করতে হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি মনে করি জনগণের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। জনগণ প্রস্তুতি নিচ্ছে। এই দেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত হবে। মুক্তিযুদ্ধের মূল চেতনা প্রতিষ্ঠিত হবে। জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে।

কৃষকদলের নেতা হাজী মোজাম্মেল হোসেন মন্টুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন- চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খান, স্বাধীনতা ফোরামের নেতা আবু নাছের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।

সারাবাংলা/এজেডকে/জেএএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন