বিজ্ঞাপন

শিশু ধর্ষণের প্রতিবাদে মুখর প্রেস ক্লাব এলাকা

July 13, 2019 | 4:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: একের পর এক শিশু ধর্ষণের ঘটনায় প্রতিবাদমুখর হয়ে উঠেছে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়ক। ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে বিভিন্ন সামাজিক সংগঠনগুলো। শিশু ধর্ষণের প্রতিবাদে শনিবার (১৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে একাধিক সংগঠন বিক্ষোভ কর্মসূচি ও মানববন্ধন করে।

বিজ্ঞাপন

শিশু সামিয়াসহ সব শিশু-কিশোরদের নির্যাতন নিপীড়ন ও ধর্ষণের বিরুদ্ধে এবং নির্যাতনকারীদের কঠোর শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কেন্দ্রীয় খেলাঘর আসর। এতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নিয়ে ধর্ষকের কঠোর শাস্তি দাবি করে।

এর পাশেই মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র। এতে একাত্মতা ঘোষণা করে অংশ নেন মানবাধিকার কর্মী খুশি কবির। এ সময় ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সংগঠনটির সভাপতি নাছিমুল আরা হক মিনু।

তিনি বলেন, ‘দেশে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেই চলেছে। বিশেষ করে শিশু ধর্ষণের মতো জঘন্য ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এর থেকে মুক্তি পেতে দ্রুত ধর্ষকের দৃষ্টান্তমূলক সাজা দরকার।’

বিজ্ঞাপন

এছাড়া শিশু ধর্ষণ-নারী নির্যাতন ও মাদক সন্ত্রাসীদের হামলার বিরুদ্ধে মানববন্ধন করেছে অনন্য ফাউন্ডেশন এবং ঐক্য ন্যাপ। এসময় সংগঠনগুলো থেকে ধর্ষকদের জন্য সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করা হয়।

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন