বিজ্ঞাপন

গণিতবিদ হিসেবে সফল হৃত্বিক

July 13, 2019 | 5:04 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

শুরুটা মোটামুটি ভালো করলো হৃত্বিক রোশনের অভিনীত বায়োপিক ছবি ‘সুপার থার্টি’। শুক্রবার (১২ জুলাই) মুক্তির প্রথম দিনে ছবিটি আয় করেছে ১১ কোটি ৫০ লাখ রুপি। যা চলতি বছরে বলিউডের প্রথমদিনে সর্বোচ্চ আয় করা সপ্তম ছবির তালিকায় উঠে এসেছে। তথ্যসূত্র বলিউড বক্স অফিস।

বিজ্ঞাপন

বলিউড পাড়ার বোদ্ধারা অনুমান করেছিলেন, ‘সুপার থার্টি’ প্রথম দিনে ১১ থেকে ১২ কোটি রুপি আয় করতে পারে। তাদের অনুমানই সঠিক হয়েছে প্রথম দিন শেষে।


আরও পড়ুন :  দিলদারের জায়গা আজও খালি


ছবিটি নির্মাণে খরচ হয়েছে এক শ ১৫ কোটি রুপি। এই খরচের ভেতর হৃত্বিক রোশনের পারিশ্রমিকও রয়েছে। মোট বাজেটের ৯০ কোটি রুপি খরচ হয়েছে শুটিংয়ে। বাকি ২৫ কোটি রুপি ব্যয় করা হয়েছে প্রচারণা বাবদ।

বিজ্ঞাপন

ভারতের বিহারের গণিতের শিক্ষক আনন্দ কুমারের জীবনি নিয়েই নির্মিত হয়েছে ‘সুপার থার্টি’ সিনেমাটি। আনন্দ কুমার প্রতিষ্ঠিত সংস্থার নাম ‘সুপার থার্টি’। বাছাই করা ৩০ জন গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বিনা খরচে পরীক্ষায় অংশগ্রহণের জন্য সংস্থাটি তৈরি করেন তিনি। ‘সুপার থার্টি, চেঞ্জিং দা ওয়ার্ল্ড থার্টি স্টুডেন্ড’ নামে একটি বইও লেখা হয়েছে আনন্দ কুমারকে নিয়ে। এই গণিতবিদের জীবনের অতুলনীয় বিষয়কেই পর্দায় তুলে ধরা হয়েছে বিশাল বহেল পরিচালিত ছবিতে।

এই ছবির মাধ্যমে প্রায় দেড় বছর পর পর্দায় ফিরলেন হৃত্বিক রোশন। আর সেকারণেেই প্রথম দিনে তার অনুরাগীরা হুমড়ি খেয়ে পড়েন ছবিটি দেখতে।

এদিকে গণিতবিদ আনন্দ কুমার জানিয়েছিলেন, তিনি অ্যাকাউস্টিক নিউরোমায় আক্রান্ত, অর্থাৎ কান থেকে মস্তিষ্ক পর্যন্ত যে স্নায়ু রয়েছে তাতে একটি টিউমার হয়েছে আনন্দের। তাই আনন্দ নিজেই চেয়েছিলেন, বেঁচে থাকতে নিজের কাজের সাক্ষী থাকতে। চেয়েছিলেন যত তাড়াতাড়ি সম্ভব ছবিটি শেষ হোক।

বিজ্ঞাপন

ছবির পরিচালকও চেয়েছিলেন যত দ্রুত সম্ভব ছবির কাজ শেষ করে মুক্তি দিতে। অবশেষে তিনি তা পেরেছেন। কিন্তু ছবিটি মুক্তির পর আনন্দ কুমারের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   এবার খুলনায়

.   সোনক্ষীর বাড়িতে পুলিশ!

.   মাকে হারালেন অভিনেতা জিতু আহসান

.   সিতারা ভাগ্যাহত এক নারীর গল্প: রাইমা সেন

.   বাবার ছবিতে আলিয়ার গান

.   কঠিন বাস্তবতা ও জীবনবোধের সিনেমা ‘আদম’


Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন