বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় দেশের সবক্ষেত্রে আমূল পরিবর্তন’

July 14, 2019 | 5:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় দেশের সবক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) ।

বিজ্ঞাপন

রোববার (১৪ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের নগরভবনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, ‘একসময় প্রাচ্যের ড্যান্ডি ছিল নারায়ণগঞ্জ। এই জেলাকে দিয়ে বাংলাদেশকে পরিচিত করানো হতো। সেই জেলার ঐতিহ্য কোনভাবে ভুলন্ঠিত করতে দেওয়া যাবে না। এ জেলার ঐতিহ্য সমুন্নত রাখতে হবে।’

এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উন্নয়নে সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে মন্ত্রী আরও বলেন, ‘নারী উন্নয়ন ও ক্ষমতায়নে বাংলাদশে এগিয়ে আছে। এ দেশের নারীরা এখন অনেক সচেতন। নারীরা বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীসহ বেশ কয়েকটি পৌরসভার মেয়র এখন নারী।’

বিজ্ঞাপন

এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০১৯-২০ অর্থবছরের রাজস্ব ও উন্নয়নসহ মোট ৮৭০ কোটি ৩৯ লক্ষ ৭৭ হাজার টাকার বাজেট ঘোষণা করেন।

বাজেট ঘোষণাকালে আইভী বলেন, ‘প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৮০৬ কোটি ২৭ লক্ষ ৭৪ হাজার ২৭৫ টাকা আয় এবং মোট ৮০১ কোটি ৫ লক্ষ ৯ হাজার ৪৪৬ টাকা ব্যয় ধরা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এবারের বাজেটে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উন্নয়নকেই প্রাধান্য দেওয়া হয়েছে। শহরের বাবুরাইল খালকে আধুনিকায়ন, বিভিন্ন এলাকার রাস্তা ও ড্রেনের উন্নয়নকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। এছাড়া সিটি করপোরেশনের বেশ কয়েকটি ওর্য়াডে স্বাস্থ্য সেবার উন্নতিকরণ, মাঠ ও জলাধার সংরক্ষণকেও গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া এবারের বাজেটে সেতু, কালভার্ট নির্মাণ ও পুনঃনির্মাণ, দারিদ্র্য বিমোচন, তথ্যপ্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনার সংস্কার, খেলাধুলার মানোন্নয়ন ও রাস্তার বাতি স্থাপনে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। এডিবি, সিজিপি, এমজিএসপি প্রকল্প সহায়তার মাধ্যমে অবকাঠামো নির্মাণ ও পুনঃনির্মাণ, পরিবেশ সংরক্ষণ এবং সিটি করপোরেশনের আওতাধীন খালগুলো খননের মাধ্যমে জলাশয় সংরক্ষণে বরাদ্দও রাখা হয়েছে।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এহতাশেমুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট হোসনে আরা বাবলী, বাংলাদেশ শ্রমিক লীগের শ্রম বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকীসহ কাউন্সিলর, ডাক্তার, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ।

সারাবাংলা/ ওএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন