বিজ্ঞাপন

বাংলাদেশ-আফগানিস্তান ‘এ’ দলের ম্যাচ ড্র

July 15, 2019 | 5:43 pm

স্পোর্টস ডেস্ক

স্বাগতিক বাংলাদেশ ‘এ’ আর সফরকারী আফগানিস্তান ‘এ’ দলের দ্বিতীয় আন-অফিসিয়াল টেস্ট ম্যাচ ড্র হয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের ফল না হলেও প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছিল সফরকারীরা। তাতে দুই ম্যাচ টেস্ট সিরিজটি ১-০ তে জিতে নিয়েছে আফগানরা।

বিজ্ঞাপন

স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দল নিজেদের প্রথম ইনিংসে ২০০ রান তুলে অলআউট হয়। আফগানরা ২ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলার পর চারদিনের ম্যাচটি ড্র বলে ঘোষণা করা হয়।

বৃষ্টির কারণে প্রথমদিন মাত্র ৭.৪ ওভার খেলা হয়। দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। তৃতীয় দিন ৪১ ওভারে গিয়ে ম্যাচটি বন্ধ হয়ে যায়। মূলত তখনই বোঝা গিয়েছিল নিষ্প্রাণ ড্রয়ের দিকেই যাচ্ছে ম্যাচ।

নিজেদের প্রথম ইনিংসে দলপতি এবং ওপেনার ইমরুল কায়েস ২ রান করে বিদায় নেন। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ১১৩ বলে ৬৫ রান করেন। তিন নম্বরে নামা রকিবুল হাসান ১৪৩ বলে ৬১ রানের ইনিংস খেলেন। ফজলে মাহমুদ ১৫, এনামুল হক বিজয় ১৬, আফিফ হোসেন ১৫, জাকের আলি ১১, তানবীর হায়দার ০, তানভীর ইসলাম ২, আবু জায়েদ রাহি ৭ রান করেন।

বিজ্ঞাপন

আফগান বোলার ইয়ামিন আহমাদজাই, শরাফুদ্দিন এবং কায়েস আহমেদ তিনটি করে উইকেট তুলে নেন। নাভিন উল হক পান একটি উইকেট।

ব্যাটিংয়ে নেমে আফগান ওপেনার উসমান গনি ব্যক্তিগত ৯ রানে বিদায় নেন। আরেক ওপেনার ইব্রাহিম জাদরান ১১০ বলে ৯৬ রান করে রানআউট হন। তিন নম্বরে নামা বাহির শাহ ১২৪ বলে ৫২ আর শহিদুল্লাহ ২ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একমাত্র উইকেটটি পান তানভীর ইসলাম। আবু জায়েদ রাহি, সালাউদ্দিন শাকিল, তারবীন হায়দার, আফিফ হোসেন, ফজলে মাহমুদ কোনো উইকেট পাননি।

বিজ্ঞাপন

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ১৯, ২১ ও ২৪ জুলাই হবে প্রথম তিন ওয়ানডে। আর সাভারের বিকেএসপিতে ২৭ ও ২৯ জুলাই হবে সিরিজের শেষ দুই ওয়ানডে।

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন