শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কোথাও যাদের হারিয়ে যেতে নেই মানা

জুলাই ১৫, ২০১৯ | ৭:৩০ অপরাহ্ণ

বিচিত্রা ডেস্ক

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড থেকে ১০-১৪ বছর বয়সী তিন ছেলে আর এক মেয়ে শিশু বাড়ি ছেড়ে বেরিয়ে যায়। তাদের মধ্যে একজন আবার বাবা মায়ের কাছে চিঠিও লিখে যে, সে আর ফিরছে না। এই চার দস্যূশিশু মিলে চারটি মাছ ধরার ছিপ আর একটি গাড়ি নিয়ে রওনা দেয়। তারা সবাই যদিও এক পরিবারের না। তারপর অবৈধভাবে পাড়ি দেয় প্রায় ৯০০ কিলোমিটার পথ।

বিজ্ঞাপন

পথিমধ্যে ১৪০ কিলোমিটার পাড়ি দেওয়ার পর তারা একটি সার্ভিস স্টেশনে দাঁড়ায় এবং পেট্রোল চুরি করে। পেট্রোল পাম্পের একজন কর্মচারী তাদেরকে দেখে ফেলে। পরে ঘটনা জানাজানি হলে ভিডিও ফুটেজ থেকে দেখা যায়, তারা একদম স্বাভাবিক চালকের মতোই গাড়ি চালাচ্ছিল। কিন্তু তাদের উচ্চতা ছিল খুব কম। তাদের কেউ কেউ কোনোমতে জানালা পর্যন্ত পৌঁছেছিল।

গ্রাফটন শহরের কাছে পুলিশ চালকের বয়স দেখে সন্দেহ করে এবং গাড়ি আটকায়। পরে শিশুরা গাড়ির দরজা বন্ধ করে দেয় এবং নিজেদেরকে গাড়ির ভেতরে লুকিয়ে রাখার চেষ্টা করে। এরপর ব্যাটন ব্যবহার করে পুলিশ গাড়ির ভেতর থেকে তাদের উদ্ধার করে।

১০ ঘণ্টার দীর্ঘ ভ্রমণে তাঁরা ভাগাভাগি করে গাড়ি চালায়। পুলিশের সাথে দেখা হওয়ার আগ পর্যন্ত তাদের এই অ্যাডভেঞ্চার ভালোই চলছিল। কিন্তু কুইন্সল্যান্ডের আইন অনুসারে চালকের বয়স ন্যূনতম ১৭ বছর হতে হবে। তাই শিশুদের এই দলকে বেআইনিভাবে গাড়ি চালানোর অভিযোগে শাস্তির মুখোমুখি হতে হচ্ছে।এখন শিশুদের বাবা মায়ের উপস্থিতিতে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করছে। কিন্তু কোন আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে সে ব্যাপারে পুলিশ এখনও কিছু জানাতে পারেনি।

বিজ্ঞাপন

বিবিসি অবলম্বনে

সারাবাংলা/একেএম /পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন