বিজ্ঞাপন

ডেঙ্গু রোগীদের জন্য ডিএসসিসির হটলাইন চালু

July 16, 2019 | 4:52 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় কেউ ডেঙ্গু রোগে আক্রান্ত হলে সিটি করপোরেশনের দেওয়া একটি হটলাইন নাম্বারে (০১৯৬১১০০০৯৯৯) কল দিলেই স্বাস্থ্যকর্মীরা তার কাছে পৌঁছে যাবে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) দুপুরে ডিএসসিসি নগর ভবনে আয়োজিত ‘বিশেষ প্রাথমিক চিকিৎসাসেবা পক্ষ-১৯’-এর উদ্বোধন অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ তথ্য জানান।

কাউকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানিয়ে মেয়র বলেন, ‘হটলাইনে ফোন দিলেই স্বাস্থ্যকর্মীরা বাসায় গিয়ে রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা এবং ঔষধ দেবেন। শুধু ডেঙ্গু রোগীই নয়, যদি আবহাওয়াজনিত কোনো রোগ যেমন- সর্দি, জ্বর বা এ ধরনের কোনো রোগও হয়, সেগুলোরও প্রাথমিক চিকিৎসা দেবে আমাদের মেডিকেল দল। কিন্তু অনুরোধ করবো আতঙ্কিত না হওয়ার জন্য।’

ডেঙ্গু রোগের আক্রান্তদের চিকিৎসার বিষয়ে মেয়র সাঈদ খোকন বলেন, ‘যারা ডেঙ্গু রোগে আক্রান্ত হচ্ছেন তাদের জন্য আমরা বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করতে ৬৮টি মেডিকেল টিম গঠন করেছি। এ মেডিকেল টিম আমাদের ৪৭৬টি কেন্দ্রে বিনামূল্যে ঔষধ প্রদান করবেন। যদি আমাদের স্বাস্থ্যকর্মীরা মনে করেন কোনো রোগীকে হাসপাতালে ভর্তি করাতে হবে তাহলে আমাদের মহানগর জেনারেল হাসপাতাল এবং শিশু হাসপাতালে তাদের বিনামূল্যে ভর্তি করা হবে।’

বিজ্ঞাপন

ডিএসসিসি নগর ভবনে ‘বিশেষ প্রাথমিক চিকিৎসাসেবা পক্ষ-১৯’ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদসহ অনেকে।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন