সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

সাত গুণী পাচ্ছেন ‘শিল্পকলা পদক ২০১৮’

জুলাই ১৬, ২০১৯ | ২:১০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সংস্কৃতিতে বিশেষ অবদান রাখার জন্য প্রতি বছর বাংলাদেশ শিল্পকলা একাডেমি গুণী ব্যক্তিদের ‘শিল্পকলা পদক’ দিয়ে থাকে। শিল্পকলা একাডেমি প্রথম ২০১৩ সালে এই পদক দেয়া শুরু করে। তারই ধারাবাহিকতায় ২০১৮ সালে সংস্কৃতিতে অবদান রাখার জন্য সাত সাংস্কৃতিক ব্যক্তিকে ‘শিল্পকলা পদক’ প্রদান করা হবে।

আগামী ১৮ জুলাই বেলা তিনটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিন জাতীয় নাট্যশালা মিলনায়তনে ‘শিল্পকলা পদক ২০১৮’ প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এবার সাত সাংস্কৃতিক গুণী পাচ্ছেন এই পদক।


আরও পড়ুন :  দুই দশক পর একসঙ্গে কমল-রহমান


পদকপ্রাপ্তরা হলেন- কণ্ঠশিল্পী গৌর গোপাল হালদার, যন্ত্রসংগীতে সুনীল চন্দ্র দাস, নাট্যকলায় ম. হামিদ, লোক সংস্কৃতিতে মিনা বড়ুয়া, চারুকলায় অলকেশ ঘোষ, নৃত্যকলায় শুক্লা সরকার ও আবৃত্তিতে জয়ন্ত চট্টোপাধ্যায়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। এসময় শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী পদক অনুষ্ঠানের বিস্তারিত তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ পদকপ্রাপ্তদের হাতে পদক তুলে দেবেন। ওই অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং স্বাগত বক্তব্য রাখবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

নীতিমালা অনুসারে ১৬ সদস্যের কমিটি উল্লেখিত সাতজন গুণী ব্যক্তি নির্বাচন করেছেন। পদকপ্রাপ্তদের প্রত্যেককে একটি স্বর্ণপদক, এক লাখ টাকা সম্মানী ও একটি সনদপত্র প্রদান করা হবে।

সারাবাংলা/আরএসও/পিএ/পিএম


আরও পড়ুন :  আসছে সহজিয়া ব্যান্ডের ‘ছোট পাখি’ গানের মিউজিক ভিডিও


বিজ্ঞাপন
বিজ্ঞাপন