বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

এবার বন্ড চরিত্রে নারী

জুলাই ১৬, ২০১৯ | ৬:১২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

এমনটা হয়নি আগে। জেমস বন্ড সিরিজে প্রথমবারের মতো কোনো নারীকে দেখা যাবে কেন্দ্রিয় চরিত্রে। তাও আবার কৃষ্ণাঙ্গ  অভিনেত্রী। জেমস বন্ডের পরবর্তী ছবিতে মূল চরিত্রে পর্দায় আসছেন লাশানা লিঞ্চ। লাশানাকে শেষ দেখা গিয়েছিল ক্যাপ্টেন মার্ভেল ছবির মারিয়া রামবিউ চরিত্রে।

বিজ্ঞাপন

জেমস বন্ডের সিনেমা মানেই, আধুনিক সব গ্যাজেট, গাড়ি আর মহিলাদের সঙ্গে প্রেম পর্ব। জেমস বন্ডের চরিত্রে এখন অবধি শন কনারি থেকে ড্যানিয়েল ক্রেগ পর্যন্ত মোট সাতজন অভিনেতা অভিনয় করেছেন। প্রত্যেকবারই একজন শ্বেতাঙ্গ পুরুষ অভিনেতাকে বাছাই করা হয়েছে চরিত্রটির জন্য।


আরও পড়ুন :  মুক্তিযুদ্ধে পুলিশের অবদান নিয়ে সিনেমা ‘অর্জন ৭১’


সেই চেনা ছক এবার উল্টে যাচ্ছে। জেমস বন্ডের আগামী ছবি ‘বন্ড ২৫’-এ একজন কৃষ্ণাঙ্গ নারী অভিনেত্রীকে ০০৭ হিসেবে পেতে চলেছেন জেমস বন্ড প্রেমীরা।

তবে হ্যাঁ, এই খবর শুনেই যারা হতাশায় মাথা দোলাচ্ছেন তাদের বলবো এখনই হতাশ হবেন না। কারণ হতাশ না হওয়ার রসদও আছে। ড্যানিয়েল ক্রেগ নতুন এই ছবিতে নতুন একজনের হাতে দায়িত্ব তুলে দিলেও ‘এমআই৬’ এর অফিস ছেড়ে যাচ্ছেন না। সূত্রের খবর, ছবিতে দেখা যাবে নতুন এজেন্টের হাতে দায়িত্ব তুলে দিয়ে ডেস্ক জবে থাকছেন কমান্ডার বন্ড।

ক্যাসিনো রয়েল, কোয়ান্টাম অব সোলেস, স্কাই ফল, স্পেকট্রার পর ড্যানিয়েল ক্রেগের পঞ্চম বন্ড ছবি হবে এটি। ড্যানিয়েল ক্রেগের বয়স হয়ে গেছে পঞ্চাশের ওপরে।  তাই স্বাভাবিকভাবেই স্পেকট্রার পরই প্রশ্ন উঠছিল পরবর্তী বন্ড কে? এবার সেই প্রশ্নের উত্তর মিলল।

তবে ০০৭ চরিত্রে একজন নারীকে দর্শকরা কতটা গ্রহণ করবেন তা নিয়ে অবশ্য ছবি সংশ্লিষ্টরা ভাবছেন। আর নেটিজেনরাও এখন থেকেই তাদের প্রতিক্রিয়া জানান দিতে শুরু করেছেন।

বিদেশি গণমাধ্যম অবলম্বনে
সারাবাংলা/পিএম/পিএ


আরও পড়ুন :

.   ‘মাসুদ রানা’ ছবিতে যুক্ত হলেন রেসলার ‘কালি’

.   দেশে প্রথমবার শুরু হচ্ছে ‘মি. ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা

.   সাত গুণী পাচ্ছেন ‘শিল্পকলা পদক ২০১৮’

.   দুই দশক পর একসঙ্গে কমল-রহমান


বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন